• রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬
জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করল চট্টগ্রাম

সংগৃহীত ছবি

বিপিএল

জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করল চট্টগ্রাম

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১১ ডিসেম্বর ২০১৯

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচেই ৫ উইকেটের বড় জয় পেয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আজ বুধবার মিরপুর শেরে-এ বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় এ ম্যাচ।

টসে হেরে মোহাম্মদ মিঠুনের ঝড়ো ফিফটিতে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬২ রান তুলে সিলেট থান্ডার্স। জবাবে ইমরুল কায়েসের বিধ্বংসী আর দায়িত্বশীল ব্যাটিংয়ে ৬ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

ব্যাটি করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারে রুবেল হোসেনের বলে সিলেট ওপেনার রনি তালুকদার মাত্র ৫ রান করে ফেরেন সাজঘরে। এরপর ৪৭ রানের জুটি গড়েন মিঠুন-চার্লস। যদিও চার্লস ২৩ বলে ৩৫ রান করে ফেরেন সাজঘরে। কিন্তু একপ্রান্ত আগলে রাখেন মিঠুন। অপরাজিত থেকে খেলেন ৮৪ রানের লম্বা ইনিংস। তাতে ২০ ওভারে ৪ উইকেটে ১৬২ রান তুলে সিলেট থান্ডার্স। দলের অধিনায়ক মোসাদ্দেক হোসেন করেন ২৯ রান।

চট্টগ্রামের হয়ে ২ উইকেট নেন রুবেল হোসেন ও ১টি করে উইকেট নেন নাসুম আহমেদ ও রায়াদ এমরিত।

সিলেটের দেয়া ১৬৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের চতুর্থ ওভারেই জুনাইদ সিদ্দিকীর উইকেট হারায় চট্টগ্রাম। নাজমুল ইসলামের করা একই ওভারের শেষ বলে নাসির হোসেনও সাজঘরে ফেরেন শূন্য রানে। তবে ওপেনার আভিষ্কা ফার্নান্দো ইমরুল কায়েসকে নিয়ে সচল রাখেন রানের চাকা। লঙ্কান ওপেনার করেন ৩৩ রান ২৬ বলে। মাঝে রায়ান বার্লকে ৩ রানে ফেরান মোসাদ্দেক।

এরপর চাদউইক ওয়ালটনকে নিয়ে জুটি গড়েন ইমরুল। দুইজনের ৮৬ রানের জুটিতে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় চ্যালেঞ্জার্সরা। ইমরুল শেষ পর্যন্ত ৩৮ বলে ৬১ (৫ ছয়, ২ চার) রান করে ফেরেন এবাদত হোসেনের বলে ক্যাচ দিয়ে। শেষে দিকে ওয়ালটন ও নুরুল হাসানের ব্যাটে ভর করে ৫ উইকেটে আসরের প্রথম জয় তুলে নেয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

সিলেটের হয়ে ২ উইকেট নেন নাজমুল হাসান ও ১টি করে উইকেট নেন ক্রিস্টোফার সান্টোকি, এবাদত হোসেন এবং মোসাদ্দেক হোসেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads