• শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬
ads
সূচকের সঙ্গে কমেছে লেনদেন

বিদায়ী সপ্তাহে ডিএসইতে সূচক ও লেনদেন দুটোই কমেছে

ছবি সংরক্ষিত

পুঁজিবাজার

সূচকের সঙ্গে কমেছে লেনদেন

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ০৬ জুলাই ২০১৮

বিদায়ী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে। আলোচ্য সপ্তাহে ডিএসইতে লেনদেন কমেছে ১৩ দশমিক ৭০ শতাংশ।

ডিএসই ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

বিদায়ী সপ্তাহে ডিএসইতে লেনদেন হয়েছে ৩ হাজার ৫৬ কোটি টাকার শেয়ার। আগের সপ্তাহে দেশের প্রধান স্টক এক্সচেঞ্জে লেনদেন হয় ৩ হাজার ৫৪১ কোটি টাকার। এ হিসাবে সমাপ্ত সপ্তাহে লেনদেন কমেছে ৪৮৫ কোটি টাকা বা ১৩.৭০ শতাংশ।

সমাপ্ত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৮২ দশমিক ২১ শতাংশ। ‘বি’ ক্যাটাগরির কোম্পানির লেনদেন হয়েছে ৬ দশমিক ১৩ শতাংশ। ‘এন’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ১০ দশমিক ৭৩ শতাংশ। ‘জেড’ ক্যাটাগরির লেনদেন হয়েছে  দশমিক ৯৩ শতাংশ।

ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক কমেছে দশমিক ৮০ শতাংশ বা ৪৩.১৮ পয়েন্ট। সপ্তাহের ব্যবধানে ডিএসই৩০ সূচক কমেছে ১ দশমিক ৭১ শতাংশ বা ৩৩ দশমিক ৪৯ পয়েন্ট। অপরদিকে, শরীয়াহ বা ডিএসইএস সূচক কমেছে দশমিক ২০ শতাংশ বা ২ দশমিক ৪৮ পয়েন্টে।

সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৬৩টি কোম্পানির। আর দর কমেছে ১৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির। আর লেনদেন হয়নি ১টি কোম্পানির শেয়ার।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ২৭৬ কোটি টাকার শেয়ার। সার্বিক সূচক কমেছে  দশমিক ৩২ শতাংশ।

সপ্তাহজুড়ে সিএসইতে তালিকাভুক্ত মোট ২৮০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৪৩টি কোম্পানির। আর দর কমেছে ১২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টির।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads