• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪২৮

ভিএফএস থ্রেডের লোগো

সংগৃহীত ছবি

পুঁজিবাজার

ভিএফএস থ্রেডের লেনদেন শুরু ৯ সেপ্টেম্বর

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ৩০ আগস্ট ২০১৮

প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) সম্পন্ন করা ভিএফএস থ্রেড ডাইংয়ের লেনদেন আগামী ৯ সেপ্টেম্বর রোববার শুরু হবে। ওইদিন কোম্পানিটি পুঁজিবাজারে ‘এন’ ক্যাটাগরিতে লেনদেন শুরু করবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ডিএসইতে কোম্পানিটির ট্রেডিং কোড হবে ভিএফএসটিডিএল। আর কোম্পানি কোড হবে ১৭৪৭৮।

গত ১৩ আগস্ট ভিএফএস থ্রেড ডাইং লিমিটেডের লটারিতে বরাদ্দ পাওয়া শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে। এর আগে গত ১৯ জুলাই কোম্পানির লটারি ড্র হয়। কোম্পানির আইপিও আবেদন শুরু হয় গত ২৪ জুন থেকে, যা চলে ২ জুলাই সোমবার পর্যন্ত।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৩৮তম কমিশন সভায় ভিএফএস থ্রেড ডাইংয়ের আইপিও অনুমোদন দেওয়া হয়। আইপিওর মাধ্যমে ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি ২০ লাখ শেয়ার ইস্যু করে কোম্পানিটি বাজার থেকে ২২ কোটি টাকা উত্তোলন করবে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৯ টাকা ৯০ পয়সা। এ সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা শূন্য ২ পয়সা।

বিএসইসি জানায়, এ টাকা দিয়ে কোম্পানিটি প্ল্যান্ট ও মেশিনারিজ ক্রয়, ব্যাংকঋণ পরিশোধ ও আইপিও খরচে ব্যয় করবে। কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে সিটিজেন সিকিউরিটিজ লিমিটেড ও ফার্স্ট সিকিউরিটিজ ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads