• রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
ডিএসইতে সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ভবন

সংগৃহীত ছবি

পুঁজিবাজার

ডিএসইতে সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ৩১ আগস্ট ২০১৮

বিদায়ী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন। আলোচ্য সপ্তাহে ডিএসইতে লেনদেন বেড়েছে ১৯০.২৬ শতাংশ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য জানা গেছে।

এতে দেখা গেছে, গত সপ্তাহে ডিএসইতে মোট ২ হাজার ৯২০ কোটি টাকার শেয়ার লেনদেন হয়। এর আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ১ হাজার ৬ কোটি টাকার। সেই হিসাবে সমাপ্ত সপ্তাহে লেনদেন বেড়েছে ১ হাজার ৯১৪ কোটি টাকা বা ১৯০.২৬ শতাংশ।

সমাপ্ত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৯৩ দশমিক ৩২ শতাংশ। ‘বি’ ক্যাটাগরির কোম্পানির লেনদেন হয়েছে ২ দশমিক ৫৪ শতাংশ। ‘এন’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ২ দশমিক ৩৫ শতাংশ। ‘জেড’ ক্যাটাগরির লেনদেন হয়েছে ১ দশমিক ৭৯ শতাংশ।

ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক বেড়েছে দশমিক ৫৩ শতাংশ বা ২৯.৪৪ পয়েন্ট। সপ্তাহের ব্যবধানে ডিএসই৩০ সূচক বেড়েছে দশমিক ৬৪ শতাংশ বা ১২ দশমিক ৫৫ পয়েন্ট। অপরদিকে, শরীয়াহ বা ডিএসইএস সূচক বেড়েছে দশমিক ৯৫ শতাংশ বা ১১ দশমিক ৯৭ পয়েন্টে।

সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৮১টি কোম্পানির। আর দর কমেছে ১৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির। আর লেনদেন হয়নি ৬টি কোম্পানির শেয়ার।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ২০৫ কোটি টাকার শেয়ার। সার্বিক সূচক বেড়েছে দশমিক ৭৮ শতাংশ।

সপ্তাহজুড়ে সিএসইতে তালিকাভুক্ত মোট ২৯১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৬৫টি কোম্পানির। আর দর কমেছে ১০২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads