• সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬
ads
রাইট ইস্যুর অর্থ ব্যবহারে নতুন সিদ্ধান্ত ইফাদ অটোসের

ইফাদ অটোস লিমিটেডের লোগো

সংগৃহীত ছবি

পুঁজিবাজার

রাইট ইস্যুর অর্থ ব্যবহারে নতুন সিদ্ধান্ত ইফাদ অটোসের

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৪ ডিসেম্বর ২০১৮

রাইট ইস্যুর মাধ্যমে সংগৃহীত টাকা ব্যবহারের নতুন পরিকল্পনা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ইফাদ অটোস লিমিটেডের পরিচালনা পর্ষদ।  সম্প্রতি কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে।

নতুন পরিকল্পনায় কোম্পানিটি গাজীপুরে ৬ কোটি ৯৫ লাখ ৮০ হাজার টাকা দিয়ে ৮২০ ডেসিমেল এবং ধামরাইয়ে ৪ কোটি টাকা দিয়ে ১ হাজার ৫০ ডেসিমেল জমি ক্রয় করবে। আর ৩ কোটি ৭১ লাখ ২৩ হাজার টাকা ভূমির উন্নয়নে ব্যয় করবে কোম্পানিটি। এ কাজের দায়িত্ব  দেওয়া হয়েছে  নাঈফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বিল্ডার্সকে।

নতুন পরিকল্পনা বাস্তবায়নে কোম্পানির রাইট ডকুমেন্টসে যে সময় দেওয়া হয়েছে তার চেয়ে এক বছর বেশি লাগবে। কোম্পানির নতুন পরিকল্পনা বাস্তবায়নে শেয়ারহোল্ডারদের সম্মতি ও বিএসইসির অনুমতি পাওয়ার পরই এ সিদ্ধান্ত কার্যকর হবে।

২০১৭ সালের জুলাইয়ে ইফাদ অটোস রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে বাজার থেকে ১২৪ কোটি ৩৮ লাখ ৪০ হাজার টাকা উত্তোলন করার সিদ্ধান্ত নেয়। অর্থ উত্তোলিত মূলধন দিয়ে কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণ, চলিত মূলধন এবং ঋণ পরিশোধ করবে বলে জানিয়েছিল। পরবর্তীতে একই বছরের ২৬ সেপ্টেম্বর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির রাইট শেয়ার ইস্যুর প্রস্তাব অনুমোদন দেয়।

কোম্পানিটি ২ ঃ ৫ অনুপাতে অর্থাৎ পাঁচটি সাধারণ শেয়ারের বিপরীতে দুটি রাইট শেয়ার ছাড়ার অনুমোদন পায়। এ রাইট শেয়ারের মাধ্যমে কোম্পানিটি ৬ কোটি ২১ লাখ ৯২ হাজার সাধারণ শেয়ার ছাড়ে। আর এতে ১০ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছিল ২০ টাকা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads