• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬
ads
কারণ ছাড়াই দর বাড়ছে ৪ কোম্পানির

কারণ ছাড়াই দর বাড়ছে ৪ কোম্পানির

প্রতীকী ছবি

পুঁজিবাজার

কারণ ছাড়াই দর বাড়ছে ৪ কোম্পানির

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৯ জানুয়ারি ২০১৯

পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির অস্বাভাবিক শেয়ার দর বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

কোম্পানিগুলোর শেয়ারে অস্বাভাবিক দর বাড়ার পেছনে কারণ জানতে চাইলে কোম্পানিগুলোর কর্তৃপক্ষক এ তথ্য জানায় ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই)।

কোম্পানিগুলো হল- ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক, আলহাজ টেক্সটাইল মিলস, মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ ও ইউনাইটেড ইন্স্যুরেন্স।

ডিএসই সূত্রে জানা গেছে, ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক, আলহাজ্ব টেক্সটাইল মিলস, মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ ও  ইউনাইটেড ইন্স্যুরেন্স শেয়ারের অস্বাভাবিক দর বাড়ার পেছনে কারণ জানতে চেয়ে নোটিশ পাঠায়। এর জবাবে কোম্পানিগুলো জানায়, কোনো রকম অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই শেয়ার দর বাড়ছে।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক গত ২৪ ডিসেম্বর থেকে কোম্পানিটির শেয়ার দর বেড়ে চলেছে। ওই দিন থেকে বেড়ে শেয়ারটির দর দাঁড়ায় ৩২ টাকায়।

আলোচিত সময়ে শেয়ারটির দর ৩২ টাকা থেকে বেড়ে সর্বশেষ ৩৩ টাকা পয়সা পর্যন্ত লেনদেন হয়েছে।

আলহাজ্ব টেক্সটাইল মিলসের শেয়ার দর গত ২৭ ডিসেম্বর বেড়ে চলেছে। ওই দিন থেকে বেড়ে শেয়ারটির দর দাঁড়ায় ১০২ টাকা ৩০ পয়সা। শেয়ারটির দর ১০১ টাকা ৩০ পয়সা থেকে বেড়ে সর্বশেষ ১০৩ টাকা ৩০ পয়সা পর্যন্ত লেনদেন হয়েছে।

মেঘনা পেট ইন্ডাস্ট্রিজের দর গত ১৭ ডিসেম্বর থেকে বাড়ছে। ওই দিন থেকে বেড়ে শেয়ারটির দর দাঁড়ায় ২৩ টাকা ৫০ পয়সায়। শেয়ারটির দর ২৩ টাকা ৩০ পয়সা থেকে বেড়ে সর্বশেষ ২৩ টাকা ৮০ পয়সা পর্যন্ত লেনদেন হয়েছে।

ইউনাইটেড ইন্স্যুরেন্সের দর গত ১৮ ডিসেম্বর থেকে বাড়ছে। ওই দিন থেকে বেড়ে শেয়ারটির দর দাঁড়ায় ৩৯ টাকায়। শেয়ারটির দর ৩৬ টাকা ৭০ পয়সা থেকে বেড়ে সর্বশেষ ৩৯ টাকা ১০ পয়সা পর্যন্ত লেনদেন হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads