• শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৫
ads
পুঁজিবাজার উন্নয়নে কাজ করবেন সালমান এফ রহমান

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) নেতারা গতকাল অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সঙ্গে এক আলোচনা সভায় মিলিত হন। পরিকল্পনা মন্ত্রণালয়ের জাতীয় অর্থনৈতিক কমিশন (এনইসি) মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূইয়া, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিআইডিএ) চেয়ারম্যান কাজী আমিনুল ইসলাম এবং বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষের (বেপজা) চেয়ারম্যান মেজর জেনারেল মো. হাবিবুর রহমান খান সভায় উপস্থিত ছিলেন।

ছবি : বাংলাদেশের খবর

পুঁজিবাজার

পুঁজিবাজার উন্নয়নে কাজ করবেন সালমান এফ রহমান

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৮ ফেব্রুয়ারি ২০১৯

পুঁজিবাজারের উন্নয়নে অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। দেশের সার্বিক অর্থনীতি নিয়ে গতকাল বৃহস্পতিবার এক আলোচনা সভায় পুঁজিবাজারের উন্নয়নে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) পক্ষে কিছু দাবি উত্থাপন করা হয়েছে। সেগুলোও বিবেচনা করা হবে বলে তিনি জানিয়েছেন।

পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি কনফারেন্স রুমে ওই আলোচনা সভায়  অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ও সালমান এফ রহমান উপস্থিত ছিলেন। এ ছাড়া সভায় বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড একচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান ড. আবুল হাশেম, পরিচালক রকিবুর রহমান ও মিনহাজ মান্নান ইমন, অ্যাসোসিয়েশনের (ডিবিএ) সভাপতি শাকিল রিজভী, বাংলাদেশ লিজিং অ্যান্ড ফিন্যান্স কোম্পানিজ অ্যাসোসিয়েশনের সভাপতি মো. খলিলুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় ডিবিএ সভাপতি শাকিল রিজভী শেয়ারবাজারের উন্নয়নে তালিকাভুক্ত কোম্পানির করহার কমানোর প্রস্তাব করেন। এ ছাড়া লেনদেনের ওপর কর হার ০.০৫ টাকা থেকে কমিয়ে ০.০১২৫ শতাংশ করা, বিভিন্ন বহুজাতিক ও সরকারি কোম্পানিকে তালিকাভুক্ত হতে বাধ্য করা, সরকারি বড় প্রজেক্ট বাস্তবায়নে শেয়ারবাজার থেকে অর্থ সংগ্রহ করার প্রস্তাব করেন। এ ছাড়া কৌশলগত বিনিয়োগকারী হিসেবে চীনের সংযুক্তির মাধ্যমে বন্ড ও ট্রেজারি মার্কেট তৈরি হওয়ার সুযোগ হওয়ায়, এই মার্কেট চালু করার প্রস্তাব করেছেন।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads