• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪২৯
১৫ আগস্ট সামনে রেখে ডিএমপির ট্রাফিক নির্দেশনা

১৫ আগস্ট সামনে রেখে ডিএমপির নতুন ট্রাফিক নির্দেশনা

ছবি : সংগৃহীত

যোগাযোগ

১৫ আগস্ট সামনে রেখে ডিএমপির ট্রাফিক নির্দেশনা

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১২ আগস্ট ২০১৮

আগামী ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস যথাযথ রাষ্ট্রীয় মর্যাদার সাথে উদযাপিত হবে। মহামান্য রাষ্ট্রপতি এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, মন্ত্রী পরিষদের সদস্যসহ বিভিন্ন স্তরের জনসাধারণ ধানমন্ডি-৩২, বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর-এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করবেন। 

তাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবসকে সামনে রেখে বিশেষ ট্রাফিক ব্যবস্থা গ্রহণ করেছে ডিএমপি।

এ সময় ঢাকা মহানগরী ও আশে পাশের এলাকা হতে বিভিন্ন পরিবহনযোগে ও পায়ে হেঁটে অসংখ্য নেতা-কর্মীসহ সাধারণ জনগণের আগমন ঘটবে। এ উপলক্ষে ধানমন্ডি-৩২ এর চতুর্দিকে রাস্তায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে। ১৫ আগস্ট ভোর বেলা হতে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত ধানমন্ডি ২৭ নং পূর্ব মাথা হতে রাসেল স্কয়ার ও কলাবাগান হয়ে ধানমন্ডি ২নং রোড ক্রসিং পর্যন্ত (মিরপুর রোড) বন্ধ থাকবে।

এছাড়া প্রয়োজনে গাবতলীর দিক থেকে মিরপুর রোড হয়ে আগত পরিবহন সমূহ মানিক মিয়া এভিনিউ বামে মোড় নিয়ে ফার্মগেট এর দিকে, নিউমার্কেট মুখী গাড়িসমূহকে ধানমন্ডি-২৭ নং পূর্ব মাথা হতে ২৭ নং রোড পশ্চিম মাথা হয়ে সাত মসজিদ রোড- ধানমন্ডি ২নং রোড, সিটি কলেজ হয়ে সাইন্স ল্যাবরেটরির দিকে ডাইভারশন দেয়া হতে পারে।

শাহবাগ বা নিউমার্কেট হতে সাইন্স ল্যাবরেটরির দিকে আগত গাবতলী ও এয়ারপোর্ট গামী গণপরিবহন সমূহ ধানমন্ডি ২নং রোড হয়ে জিগাতলা-সাত মসজিদ রোড- ধানমন্ডি ২৭ নং রোড পশ্চিম মাথা হয়ে ২৭ নং রোড পূর্ব মাথা হয়ে যাবে। পান্থপথ ক্রসিং হতে রাসেল স্কয়ারের দিকে গাড়ি চলাচল বন্ধ থাকবে।

মহামান্য রাষ্ট্রপতি এবং মাননীয় প্রধানমন্ত্রী পুষ্পার্ঘ অর্পণ শেষে ভেন্যু ত্যাগ করার পর সাধারণ জনগণ শ্রদ্ধা নিবেদন করতে আসবেন। এ সময় সাধারণ জনসাধারণের গাড়িসমূহ রাসেল স্কয়ার হতে ধানমন্ডি ৬নং রোডের উভয় পার্শ্বে এক লাইনে এবং রাসেল স্কয়ার হতে পান্থপথ ক্রসিং পর্যন্ত উত্তর লেনে এক লাইনে গাড়ি পার্কিং করতে পারবেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads