• বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮, ৮ অগ্রহায়ণ ১৪২৪
ads
শিমুলিয়া ঘাটে ঘর ফেরা মানুষের ঢল

মুন্সীগঞ্জের শিমুলিয়া ফেরি ঘাটে ঈদে ঘর ফেরা মানুষের ঢল

ছবি : বাংলাদেশের খবর

যোগাযোগ

ঈদযাত্রা

শিমুলিয়া ঘাটে ঘর ফেরা মানুষের ঢল

  • মুন্সীগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশিত ২০ আগস্ট ২০১৮

ভোরের আলো ফুটতে না ফুটতেই সকাল থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে নেমেছে ঈদে ঘর ফেরা মানুষের ঢল। দক্ষিণবঙ্গের প্রবেশদ্বার মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে নাব্য সংকট কিছুটা কাটিয়ে এখন ১ টি রো রো ফেরিসহ মোট ১৭ টি ফেরি চলাচল করছে। ঘাট এলাকায় এখন প্রায় পাচ শত গাড়ি পারের অপেক্ষায় আছে। ঘাট এলাকায় ঈদের বাড়ী ফেরা গাড়ির স্বাভাবিক চাপ বলে দাবী করেছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বিআইডাব্লিউটিসি'র শিমুলিয়া ঘাটের উপমহাব্যবস্থাপক শাহ মোঃ খালেদ নেওয়াজ জানান, নৌরুটে বর্তমানে ১৭টি ফেরি চলাচল করছে। নাব্য সংকটের কারনে চ্যানেলের মুখে ডাম্পফেরিগুলো চালাতে সমস্যা হচ্ছে। একটি রো রো ফেরি চলছে।"

তিনি আরো জানান, "ঘাটে ভোর সকাল থেকে গাড়ির চাপ বাড়তে থাকে। সব মিলিয়ে এখানা পাঁচশত গাড়ি হবে পারাপারের অপেক্ষায় । মোটরসাইকেল ও প্রাইভেট (ছোট) চ্যানেল গাড়ীর সংখ্যা বেশি । ওয়ানওয়ে হবার কারনে চ্যানেলের মুখে গিয়ে ফেরিগুলো অপেক্ষা করে।"

এদিকে, লঞ্চ ঘাটে যাত্রীদের চাপ আছে তবে তা স্বাভাবিক। ঈদ উপলক্ষে রাত আটটার পরিবর্তে রাত দশটা পর্যন্ত লঞ্চ চলাচল করবে। এ রুটে ৮৭ টি লঞ্চ চলাচল করে। তবে, বর্তমানে একটি লঞ্চ চলছে না।

বিআইডাব্লিউটিএ'র শিমুলিয়া ঘাট পরিদর্শক মোঃ সোলেমান জানান, সকাল থেকেই যাত্রীদের চাপ লক্ষ্য করা গেছে লঞ্চ ঘাট এলাকায়। তবে ঈদের চাপ বলতে যা বোঝায় । ৮৭টি লঞ্চের মধ্যে একটি লঞ্চ নষ্ট। বাকি ৮৬ টি লঞ্চের মাধ্যমে যাত্রীরা পারাপার হচ্ছেন। যাত্রীরা ভোগান্তি ছাড়াই যাতায়াত করছে। সারা বছর রাত আটটা পর্যন্ত লঞ্চ চললেও ঈদ উপলক্ষে দুই ঘন্টা সময় বাড়ানো হয়েছে।"

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads