• মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫
ads
আকস্মিক নাটোর থেকে সারা দেশে বাস চলাচল বন্ধ

বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়ে যাত্রীরা

ছবি : নাটোর প্রতিনিধি

যোগাযোগ

আকস্মিক নাটোর থেকে সারা দেশে বাস চলাচল বন্ধ

  • নাটোর প্রতিনিধি
  • প্রকাশিত ০৮ নভেম্বর ২০১৮

পূর্ব ঘোষনা ছাড়াই শ্রমিক লাঞ্ছিতের কারণ দেখিয়ে নাটোর থেকে সারাদেশের বাস চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহণ শ্রমিকরা।

শ্রমিক নেতারা বলছেন,পরিবহণ শ্রমিক নির্যাতন ও রাজশাহীতে বাসের চেইন নিয়ে বিরোধের কারণে বৃহস্প্রতিবার সকাল থেকে নাটোরের শ্রমিকরা অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ করে দেয়। তবে কোথায় কোন শ্রমিক লাঞ্ছিত বা নির্যাতিত হয়েছে তা জানাতে পারেনি কেউ।এদিকে আকস্মিক বাস ধর্মঘটে চরম ভোগান্তিতে পড়েছে সব শ্রেণীর মানুষ। সকাল থেকে বাসস্ট্যান্ড ও টার্মিনালে গিয়ে বাস না পেয়ে অনেকে ফিরে গেলেও অফিসগামী মানুষ,রোগী,শিক্ষক-শিক্ষার্থীরা পড়েন চরম বিপাকে।

একতা পরিবহনের নাটোর কউন্টার মাষ্টার মিজানুর জানান, বৃহস্প্রতিবার সকালে চাপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী একতা পরিবহন (ঢাকা মেট্রে-ব- ১৪-৮৭৪৭ একটি বাস নাটোর শহরে আটকে দিয়ে যাত্রীদের নামিয়ে দেওয়া হয়েছে। তবে কি কারনে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে সে বিষয়ে সঠিক কোন কারন জানাতে পারেনি নাটোর জেলা বাস মিনিবাস মালিক সমিতির কোন নেতা। এদিকে রাজশাহী বাস মালিক সমিতির নেতারা বলছেন নাটোরের ওপর দিয়ে কোন রকমের বাস চলতে দিচ্ছে না নাটোরের মালিক সমিতি। বাস বন্ধের বিষয়ে ঢাকা কোচের কাউন্টার মাস্টাররাও তেমন কোন উত্তর দিতে পারছেন না। তারা জানান, হঠাৎকরে শ্রমিক ইউনিয়নের নেতারা বাস চলাচল বন্ধ করে দিয়েছে। এছাড়াও যাদের টিকিট কাটা রয়েছে তাদের টিকিটের টাকা ফেরৎ দিতে হচ্ছে।

নাটোর জেলা শ্রমিক ইউনিয়নের কার্যকরি সদস্য সাইফুল ইসলাম বলেন, রাজশাহীর সাথে অভ্যান্তরিন বিরোধের কারনে নাটোর থেকে ঢাকা সহ সকল রুটের বাস চলাচল অনিদ্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। কোন জেলা থেকে ছেড়ে আসা যাত্রীবাহী বাস নাটোরের ওপর দিয়ে যেতে দেওয়া হবেনা। এজন্য তারা একতা পরিবহনের যাত্রীদের নামিয়ে দিয়েছেন।

নাটোর জেলা শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আকরাম হোসেন জানান, তাদের এক শ্রমিককে রাজশাহীতে লাঞ্ছিত করার কারনেই এ অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ করা হয়েছে।

নাটোর জেলা বাস ও মিনি বাস বাস মালিক সমিতির সাধারন সম্পাদক সাজেদুল ইসলাম সাগর জানান, শ্রমিক সমিতির নেতৃবৃন্ত তাদের কাছে চিঠি দিয়ে জানিয়েছে বৃহস্পতিবার সকাল থেকে কোন প্রকারের গাড়ী তারা চালাবে না। সেকারনে মালিক সমিতি নাটোর থেকে সব রুটে সকল প্রকার বাস চলাচল বন্ধ রেখেছে।

এব্যাপারে নাটোর সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার আবুল হাসনাত জানান, তিনি বাস চলাচল বন্ধের কথা শুনেছেন। কিন্তুু কি কারনে তা তার জানা নাই।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads