• বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৫
ads
হজের বিমান ভাড়া কমল ১০ হাজার টাকা

হজের বিমান ভাড়া কমল ১০ হাজার টাকা

সংরক্ষিত ছবি

যোগাযোগ

হজের বিমান ভাড়া কমল ১০ হাজার টাকা

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৮ জানুয়ারি ২০১৯

হজে যেতে বিমান ভাড়া যাত্রীপ্রতি ১০ হাজার টাকা কমানো হয়েছে। গত বছর বিমান ভাড়া ছিল ১ লাখ ৩৮ হাজার ১৯১ টাকা। সে হিসেবে এবার যাত্রীপ্রতি বিমান ভাড়া লাগবে ১ লাখ ২৮ হাজার টাকা। গতকাল বৃহস্পতিবার বিকালে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে হজ্জ সংক্রান্ত এক আন্তঃমন্ত্রণালয় সভা শেষে বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এ ঘোষণা দেন। এ সময় ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ উপস্থিত ছিলেন। এ ছাড়া সভায় আরো উপস্থিত ছিলেন বিমান ও পর্যটন সচিব মহিবুল হক, ধর্মসচিব আনিছুর রহমানসহ বিভিন্ন মন্ত্রণালয়, দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ হাব ও আটাব নেতারা। বৈঠকে ধর্ম মন্ত্রণালয়কে সর্বাত্মক সহায়তা করা হবে জানিয়ে বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, হাজিরা আল্লাহর ঘরের মেহমান। তাদের যেন কোনো প্রকার কষ্ট না হয়, সে ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় খেয়াল ও পরামর্শ দিয়ে থাকেন। হাজীদের কথা ভেবেই হজ ভাড়া কমানো হচ্ছে।

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় এবারের হজ ব্যবস্থাপনাকে সবচেয়ে ভালো করা হবে। আল্লাহর ঘরের মেহমানদের যেন চোখের পানি না ঝরে সেদিকে শুরু থেকে সতর্কতা অবলম্বন করা হবে। পবিত্র হজ পালনের জন্য বাংলাদেশ থেকে রওনা হওয়া থেকে শুরু করে হজ পালন শেষ পর্যন্ত সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিত করা হবে।

উল্লেখ্য, গত বছর বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন মুসল্লি হজে গিয়েছিলেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনসে ৬৩ হাজার ৫৯৯ জন মুসল্লি জেদ্দা যান। অন্যরা যান সৌদি এয়ারলাইনসে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads