• শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৫
ads
বঙ্গবন্ধু সেতুর পাশে রেলসেতু হবে : রেলপথমন্ত্রী

রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন

সংগৃহীত ছবি

যোগাযোগ

বঙ্গবন্ধু সেতুর পাশে রেলসেতু হবে : রেলপথমন্ত্রী

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২২ জানুয়ারি ২০১৯

বঙ্গবন্ধু সেতুর পাশে আরও একটি ডাবল লাইনের রেলসেতু নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন। আজ মঙ্গলবার দুপুরে দেশের বৃহত্তম সৈয়দপুর রেলওয়ে কারখানা পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এ কথা জানান।

রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, জাপানের অর্থায়নে ওই সেতু নির্মিত হলে উত্তরাঞ্চলের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ আরও সম্প্রসারিত হবে।

বিশেষজ্ঞদের বরাত দিয়ে রেলপথ মন্ত্রী বলেন, রেল চলাচলের কারণে বঙ্গবন্ধু সেতু ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। ফলে, এর পাশেই একটি ডাবল লাইন রেলসেতু নির্মাণ করা হবে। জাপান সরকারের অর্থায়নে তা বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি বলেন, গোল্ডেন হ্যান্ডশেকের মাধ্যমে রেলের ১০ হাজার লোক ছাঁটাই করা হয়েছে। নিয়মিত অবসর–প্রক্রিয়ার কারণে রেলের জনবল আরও কমছে। নতুন লোক নিয়োগের মাধ্যমে ওই সংকট দূর করা হবে। আর পর্যায়ক্রমে বন্ধ হয়ে যাওয়া রেলওয়ে স্টেশন চালু করা হবে।

এর আগে. সকালে মন্ত্রী সৈয়দপুর রেল কারখানায় পৌঁছালে তাঁকে ফুল দিয়ে সংবর্ধনা দেওয়া হয়। রেলওয়ে কারখানার ভারপ্রাপ্ত বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) মো. জয়দুল ইসলাম তাঁকে স্বাগত জানান। মন্ত্রী মুক্তিযুদ্ধে শহীদদের সম্মানে নির্মিত স্মৃতিস্তম্ভ অদম্য স্বাধীনতায় ফুল দিয়ে শ্রদ্ধা জানান। কারখানা প্রাঙ্গণে তিনি একটি আমগাছের চারা রোপণ করেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads