• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪২৮
দুর্ঘটনার কারণ হলে পথচারীকেও আটকের নির্দেশ

ছবি : সংগৃহীত

যোগাযোগ

দুর্ঘটনার কারণ হলে পথচারীকেও আটকের নির্দেশ

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২১ মার্চ ২০১৯

দুর্ঘটনার কারণ হলে পথচারীকেও আটক করার নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, আমাদের ট্রাফিক পুলিশের দেয়ালে পিঠ ঠেকে গেছে। ট্রাফিক ব্যবস্থার জন্য কিছু পদক্ষেপ গ্রহণ করতেই হবে। বারবার বলছি, কাজ হচ্ছে না। এখন আমাদের কঠোরভাবে আইনি প্রয়োগে যেতে হবে। এখন থেকে দুর্ঘটনার কারণ হয়ে দাঁড়ালে পথচারীর বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আজ বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে রাজধানীর গুলিস্তান মহানগর নাট্যমঞ্চে শৃঙ্খলা ও ট্রাফিক বিষয়ক সচেতনতা বিষয়তক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, দুর্ঘটনা ঘটলে আমরা কাঠগড়ায় দাঁড়িয়ে যাই, কিন্তু জবাব দিতে পারি না। এটার পরিবর্তন হওয়া দরকার। জনগণ যাতে ফুটওভার ব্রিজ ব্যবহার করে, জেব্রা ক্রসিং ব্যবহার করে, সেজন্য ট্রাফিক বিভাগকে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিচ্ছি। দুর্ঘটনা ঘটানোয় বাস যেমন আটক করেন তেমনি দুর্ঘটনার কারণ হলে পথচারীকেও আটক করুন। আটক করে মিডিয়াকে দেখান, দেশের মানুষকে দেখান যে, জীবনের ঝুঁকি নিয়ে, ফুটওভার ব্রিজ ব্যবহার না করে, জেব্রা ক্রসিং ব্যতীত রাস্তা পার হতে গিয়ে দুর্ঘটনা ঘটিয়েছে।

এসময় তিনি দুইদিন আগে ঘটে যাওয়া সড়ক দুর্ঘটনা নিয়েও কথা বলেন। ডিএমপি কমিশনার বলেন, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরারকে চাপা দেয়া বাসটির রুট পারমিট ছিল না। এ বাসের বিরুদ্ধে ২৭টি মামলা ছিল।

রাজধানী ঢাকায় পরিবহন ব্যবস্থায় শৃঙ্খলা আনতে পুলিশ ব্যর্থ হয়েছে বলেও স্বীকার করেন তিনি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads