• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪২৯
ঈদে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি ‍শুরু ২৯ জুলাই

ছবি : সংগৃহীত

যোগাযোগ

ঈদে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি ‍শুরু ২৯ জুলাই

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১২ জুলাই ২০১৯

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আগামী ২৯ জুলাই থেকে শুরু হচ্ছে রেলওয়ে আন্তনগর ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি। ঈদুল ফিতরের মতো এবারও রাজধানীর কমলাপুরসহ ৫ স্থান থেকে একযোগে অগ্রিম টিকেট বিক্রি হবে।

কমলাপুর রেলওয়ে স্টেশনে বিক্রি হবে বঙ্গবন্ধু সেতু হয়ে সমগ্র পশ্চিমাঞ্চলগামী আন্তনগর ট্রেনের টিকেট, বিমানবন্দর স্টেশন থেকে দেওয়া হবে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তনগর ট্রেনের, তেজগাঁও স্টেশনে পাওয়া যাবে ময়মনসিংহ ও জামালপুরগামী ট্রেনের, বনানী স্টেশন থেকে বিক্রি হবে নেত্রকোনাগামী মোহনগঞ্জ ও হাওর এক্সপ্রেসের এবং রাজধানীর ফুলবাড়িয়া (পুরাতন রেলভবন) থেকে সিলেট ও কিশোরগঞ্জগামী ট্রেনের টিকেট পাওয়া যাবে। প্রতিদিন সকাল ৯ থেকে ৪টা পর্যন্ত টিকেট বিক্রি হবে। একজন যাত্রী ৪টির বেশি টিকিট সংগ্রহ করতে পারবেন না। 

এদিকে আগামী ১৭ জুলাই থেকে ঢাকা-বেনাপোল-যশোর রুটে চলাচল করবে বিরতিহীন নতুন ট্রেন বেনাপোল এক্সপ্রেস। জানা গেছে, ঈদুল আজহা উপলক্ষে রেলওয়ে ঈদ ব্যবস্থাপনা নিয়ে গত বুধবার অনুষ্ঠিত বৈঠকে আগামী ২৯ জুলাই থেকে রেলওয়ের আন্তনগর ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়। ২ আগস্ট পর্যন্ত এই অগ্রিম টিকেট বিক্রি করা হবে।

ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশ রেলওয়ের ৮ জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে। এগুলো হলো-দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল (১ জোড়া) ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা; চাঁদপুর ঈদ স্পেশাল (২ জোড়া) চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম; মৈত্রীর রেক দিয়ে খুলনা ঈদ স্পেশাল, খুলনা-ঢাকা-খুলনা; ঈশ্বরদী ঈদ স্পেশাল, ঢাকা-ঈশ্বরদী-ঢাকা; লালমনি ঈদ স্পেশাল, লালমনিরহাট-ঢাকা-লালমনিরহাট; শোলাকিয়া স্পেশাল-১, ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভৈরববাজার; শোলাকিয়া স্পেশাল-২, ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ; ঈদের আগের ৫ দিন আন্তনগর ট্রেনসমূহের অফ-ডে থাকবে না।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads