• শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৫
ads
জামালপুরে দেওয়ানগঞ্জ ট্রেন চলাচল বন্ধ

বন্যা পরিস্থিথির অবনোতি হওয়ায় দুপুর থেকে ঢাকার-ওয়ানগঞ্জের রেল যোগাযোগ বিচ্ছিন্ন।

ছবি : বাংলাদেশের খবর

যোগাযোগ

বন্যা পানি বিপদসীমার ১৪৫ সে.মি উপরে

জামালপুরে দেওয়ানগঞ্জ ট্রেন চলাচল বন্ধ

  • জামালপুর প্রতিনিধি
  • প্রকাশিত ১৬ জুলাই ২০১৯

যুমনা নদীর পানি বাড়া অব্যাহত থাকায় জামালপুরে বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে।

আজ মঙ্গলবার দুপুর থেকে বন্ধ হয়ে গেছে ঢাকার সঙ্গে দেওয়ানগঞ্জের রেল যোগাযোগ। এর আগে আঞ্চলিক সড়কগুলোতে পানি ওঠায় ইসলামপুরের সঙ্গে দূরমুঠ, মেলান্দহের সঙ্গে মাহামুদপুর, দেওয়ানগঞ্জে সঙ্গে খোলাবাড়ী সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। 

১৯৫০, ১৯৮৮, ১৯৯৮, ২০১৭ ও ২০১৮ সালের সব রের্কড ভেঙে (মঙ্গলবার দুপুর ২টায়) জামালপুরের বাহাদুরাবাদ ঘাট পয়েন্ট এলাকায় বিপদসীমার ১৪৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে যমুনার পানি। পানি উন্নয়ন বোর্ডের পানি পরিমাপক (গেজ রিডার) আব্দুল মান্নান এ তথ্য নিশ্চিত করেছেন।

বান্যার কারণে জেলার প্রায় ৩ শাতাধিক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে। দেওয়ানগঞ্জে রেল লাইনে পানি ওঠায় ঢাকার সঙ্গে রেল যোগাযোগও বন্ধ হয়ে গেছে।

দুপুরে রেল লাইন পরিদর্শন শেষে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান জামালপুর টাউন জংশন স্টেশনের মাস্টার মো. শাহাবুদ্দিন। তিনি আরো জানান, রেল লাইনে পানি ওঠায় দেওয়ানগঞ্জ পর্যন্ত রেল চলাচল অত্যন্ত ঝুঁকিপূর্ণ। বেশ কয়েকটি স্থানে রেল লাইনে ওপর দিয়ে ২ ফুট পর্যন্ত পানি উঠায় সাময়িকভাবে ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে। তবে পার্শ্ববর্তী ইসলামপুর পর্যন্ত রেল যোগাযোগ স্বাভাবিক থাকবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads