• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬
ads
ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়া যাবে মাত্র ২ ঘন্টায় : সাবেক রেলমন্ত্রী

বৃহত্তর কুমিল্লা সমিতির মিলন মেলায় বক্তব্য রাখছেন সাবেক রেলমন্ত্রি মো. মজিবুল হক এমপি

ছবি : বাংলাদেশের খবর

যোগাযোগ

বৃহত্তর কুমিল্লা সাংবাদিক মিলন মেলায়

ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়া যাবে মাত্র ২ ঘন্টায় : সাবেক রেলমন্ত্রী

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৮ জুলাই ২০১৯

সাবেক রেলমন্ত্রী মো. মজিবুল হক এমপি বলেছেন, বুলেট ট্রেনের মাধ্যমে ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়া যাবে মাত্র ২ ঘন্টায় এর মাঝে কুুমিল্লা স্টপেজ হবে।

আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে বৃহত্তর কুমিল্লা (কুমিল্লা-ব্রাহ্মণবাড়িয়া-চাঁদপুর) সাংবাদিক ফোরামের ঢাকায় কর্মরত সাংবাদিকদের ‘মিলন মেলা’ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তবে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, আশা করি এই সরকারের আমলেই প্রধানমন্ত্রীর নির্দেশে ঢাকা-চট্টগ্রাম ভায়া কুমিল্লা প্রকল্পের কাজ দ্রুত এগিয়ে যাবে।

সাবেক এই মন্ত্রী আরো বলেন, দেশের সকল মানুষের একমাত্র প্রিয় মানুষ হল সাংবাদিক। আপনারা যে সকল দাবি রেখেছেন তা যুক্তিসঙ্গত। বর্তমান তথ্যমন্ত্রী হাছান মাহমুদকে যদি আপনাদের দাবি দাওয়াগুলো তুলে ধরেন, তিনি অব্যশই প্রধানমন্ত্রীর মাধ্যমে তা পুরন করবেন। ঢাকা-কুমিল্লা রেল সড়ক কিছু প্রক্রিয়ার মধ্যে আটকে আছে। আশা করি এর কাজ অনতিবিলম্বে শুরু হবে। আমাদের প্রধানমন্ত্রী অত্যন্ত বিচক্ষণ। তাঁর নির্দেশে এই রেল পথ শুধু ঢাকা থেকে কুমিল্লা পর্যন্তই শেষ হবে না এটি চট্টগ্রাম পর্যন্ত যাবে। এই প্রকল্পের নাম ঢাকা চট্টগ্রাম ভায়া কুমিল্লা। এই রুটে বুলেট ট্রেন চলবে। এই প্রকল্পের নাম পাশ হয়েছে এখন শুধু এডমিশনারি স্টাডি চলছে। আর বুলেট ট্রেনের মাধ্যমে ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়া যাবে মাত্র ২ ঘন্টায় এর মাঝে কুুমিল্লা স্টপেজ হবে।

বৃহত্তর কুমিল্লা সমিতিকে বড় করে মিলন মেলার আয়োজন করার আহ্বান জানিয়ে মুজিবুল হক এতে সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন।

বিশেষ অতিথির বক্তব্যে ইকবাল সোবহান চৌধুরী বলেন, এই সংগঠন যদি সাংবাদিকদের প্রশিক্ষনের ব্যবস্থা করে তবে তারা পেশাগত দায়িত্বে আরো দক্ষ হয়ে উঠবে। এসময় তিনি বলেন, আপনাদের আরেকটি কাজ হবে বৃহত্তর কুমিল্লার উন্নয়নে দিকগুলো তুলে ধরা। আর এলাকার সমস্যা সমধানে কাজ করা। বৃৃহত্তর কুমিল্লা উন্নয়ন মানে বাংলাদেশের উন্নয়নে এক ধাপ এগিয়ে যাওয়া। বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এই দেশ স্বাধীন করে দিয়ে গিয়েছেন । এখন এই দেশকে প্রতিষ্ঠিত করার দায়িত্ব আমাদের সকলের। এই ধারাবাহিকতায় কাজ করে যাচ্ছেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা । কিছু মৌলবাদ সাম্প্রদায়িক শক্তি তার এদেশের উন্নয়ন দেখতে পারে না এধরনের শত্রুকে আমাদের প্রতিহত করতে হবে ।

সংগঠনের সকলকে শুভেচ্ছা জানিয়ে জাতীয় প্রেস ক্লাবের সাধারণ-সম্পাদক ফরিদা ইয়াসমিন ঢাকাস্থ বৃহত্তর কুমিল্লার সকল সাংবাদিককে আরো সুসংগঠিত হওয়ার আহ্বান জানান।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, শুধু সংগঠন করলেই হবে না, আমাদের সদস্যদের জন্য কাজ করতে হবে। এলাকার সাংবাদিকদের চাকরির ব্যবস্থা করে দিতে হবে। সুষ্ঠু সংবাদিকতায় ফিরে আসতে হবে। কারণ এই সংবাদিকতার উপর নির্ভর করে দেশ ও সমাজিক বিকাশ হয়। সংবাদিকরা হলেন রাষ্ট্রের ছবি, সমাজের প্রতিচ্ছবি। দ্রুত নবম ওয়েজ বোর্ড কার্যকর করার দাবি জানিয়ে তিনি বলেন, হাতে গোনা কয়েকজন আমাদের এই পেশাকে প্রশ্নবিদ্ধ করছে। সেই সাথে কিছু অসাংবাদিক সাংবাদিকতার মতো মহান পেশাকে ব্যবহার করে ফায়দা নিচ্ছে। এদেরকে চিহ্নিত করা এখন একটা চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। তবে সমাজের মানুষের ক্ষতি করে এমন মানুষদের প্রতিহত করতে হবে ।

এসময়ে দৈনিক বাংলাদেশের আলোর সম্পাদক ও প্রকাশক মো. মফিজুর রহমান খান বাবু, সাংগঠনিক কাজের জন্য সমিতির কার্যলয়ের একটি নিদিষ্ট স্থানের বরাদ্দ চান।

অর্থ কাগজের সম্পাদক প্রণব মজুমদার সভাপতিত্বে মাছরাঙ্গা টেলিভিশনের বার্তা সম্পাদক শাহ মোহাম্মদ মোতাসিম বিল্লাহর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, আইইবি সভাপতি এবং বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সভাপতি অধ্যক্ষ মোহাম্মদ আলী চৌধুরী মানিক, বৃহত্তর কুমিল্লা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মো. মফিজুল ইসলাম, দৈনিক ইত্তেফাকের নগর সম্পাদক ও অনুষ্ঠানের ব্যবস্থাপনা কমিটির প্রধান সমন্বয়ক আবুল খায়ের, দৈনিক নতুন খবরের সম্পাদক ও প্রকাশক মো. সাদিকুর রহমান বকুল, সাংবাদিক কমল চৌধুরী, সাংবাদিক মাহমুদুর রহমান খোকন, সাংবাদিক হাবীবুল্লা রানা, চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক শাহীন আলম চৌধুরী প্রমুখ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads