• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ২১ কার্তিক ১৪২৪
ads
পূর্বধলা-নেত্রকোণা সড়কের বেহাল দশা

ছবি : বাংলাদেশের খবর

যোগাযোগ

পূর্বধলা-নেত্রকোণা সড়কের বেহাল দশা

  • পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি
  • প্রকাশিত ২২ আগস্ট ২০১৯

নেত্রকোণা-পূর্বধলা-হুগলা ধোবাউড়া ১১.০০ কি.মি. দৈঘ্য জেলা সড়কে যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। যাত্রীদের যেমন চরম দুর্ভোগ পোহাতে হয়, তেমনি যানবাহনগুলোর যন্ত্রাংশ ভেঙে ক্ষতিগ্রস্তের সম্মুখিন হচ্ছেন সাধারণ পরিবহন মালিক ও চালকেরা।

সরেজমিনে দেখা গেছে, পূর্বধলা-নেত্রকোনা সড়কের প্রায় পুরোটাইতেই ভাঙা। পুরো রাস্তায় কার্পেটিং উঠে গেছে। যেন মনে হচ্ছে পূর্বধলা-নেত্রকোণা জেলা সড়কে ভাঙা জয়যুক্ত, ভাঙা জয়যুক্ত ও ভাঙায় জয়যুক্ত হয়েছে। অনেক জায়গার গর্তে পানি জমে যান চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

পূর্বধলা-জারিয়া-ঝাঞ্জাইল-দুর্গাপুর মহাসড়কের কাজ শেষ হলেও এখনো এসব রাস্তায় শুরু হয়নি। নেত্রকোণা জেলা শহরের যাওয়ার একমাত্র রাস্তা হওয়ায় চলাচলে চরম দুর্ভোগের বিষয় হয়ে দাঁড়িয়েছে। প্রতিদিন প্রায় অসংখ্য মানুষকে পড়তে হচ্ছে চরম দুর্ভোগে।

নেত্রকোনা-পূর্বধলা সড়কে নিয়মিত যাতায়াত করেন এমদাদুল ইসলাম। তিনি বলেন, দায়ে পড়ে এ রাস্তা দিয়ে মোটর সাইকেল যোগে যাতায়াত করি। মাঝে মাঝে অন্য গাড়িকে সাইট দিতে গেলে অনেক ঝুঁকিতে পরতে হয়। আধা ঘণ্টার রাস্তা দুই ঘণ্টায়ও শেষ হয় না।

সিএনজি চালক মোঃ জসিম উদ্দিন বলেন, বর্তমানে আমাদের এলাকার মত এমন বেহাল রাস্তা মনে হয় আর কোথাও নেই। প্রায় গাড়ির যন্ত্রাংশ ভেঙে যাচ্ছে। এভাবে ক্ষতি হতে থাকলে সংসার চালানোর সক্ষতা হারাতে হবে

সড়ক ও জনপথ বিভাগের নেত্রকোনার নির্বাহী প্রকৌশলী মো. দিদারুল আলম তরফদার বলেন, ১৮ ফুট প্রস্থে মোট ৫৪ কোটি টাকা বাজেটে একটি ঠিকাদারী প্রতিষ্ঠানকে কাজ দেয়া হয়েছিল কিন্তু প্রতিষ্ঠানটি কাজ করতে ব্যর্থ হলে পুনরায় দরপত্র আহ্বান করা হয়। আশা করছি চলতি বর্ষার শেষে রাস্তার কাজ শিগগিরই শুরু হবে এবং যাতায়াত ব্যবস্থার উন্নয়ন হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads