• শনিবার, ১১ এপ্রিল ২০২০, ২৮ চৈত্র ১৪২৬
ads
পাটুরিয়া-দৌলতদিয়ায় ৯ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ

দীর্ঘসময় ফেরি বন্ধ থাকার কারণে পাটউরিয়া ও দৌলতদিয়া ঘাটে আটকা পড়ে শত শত যাত্রী সীমাহীন দুর্ভগ

প্রতিনিধির পাঠানো ছবি

যোগাযোগ

পাটুরিয়া-দৌলতদিয়ায় ৯ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ

  • শিবালয় (মানিকগঞ্জ) প্রতিনিধি
  • প্রকাশিত ১৬ ফেব্রুয়ারি ২০২০

ঘন কুয়াশার কারনে পাটুরিয়া-দৌলতদিয়া নোরুটে গতকাল রাত সোয়া ২ টা থেকে সকাল ১১ টা পর্যন্ত ফেরি চলাচল প্রায় ৯ ঘণ্টা বন্ধ ছিল। দীর্ঘসময় ফেরি বন্ধ থাকার কারণে পাটউরিয়া ও দৌলতদিয়া ঘাটে আটকা পড়ে শত শত যাত্রী সীমাহীন দুর্ভগ পোহায়৷ আজ রোববার সন্ধযা পর্যন্ত উভয় ঘাটে পাঁচ শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় ছিল।

বিআইডব্লিউটিসি আরিচা অঞ্চলের ভারপ্রাপ্ত ডিজিএম জিল্লুর রহমান জানান, মধ্যেরাত থেকে হটাৎ ঘন কুয়াশার চাদরে ছেয়ে ফেলে এ রুটের নৌপথ। ফলে নৌরুটের বিকন বাতি দৃষ্টিগোচর না হওয়ায় ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়। এ সময় ফেরিগুলো লোড অবস্থায় ঘাটে নোঙ্গর করে থাকতে বাধ্য হয়। রবিবার বেলা ১১টার দিকে কুয়াশার মাত্রা কমে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু হয়।

এদিকে, ফেরি পার হতে ঘাটে আসা যানবাহনের সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পেয়ে উভয় প্রান্তের টার্মিনাল উপচিয়ে মহাসড়কে দীর্ঘ লাইনে অপেক্ষমান থাকে। দৌলতদিয়া প্রান্তে ৫ কিলোমিটার ও পাটুরিয়া প্রান্তে প্রায় ৩ কিলোমিটার যানবাহনের সারি সৃষ্টি। পাটুরিয়া টার্মিনালে জায়গা না থাকায় পাটুরিয়া ঘাট সংযোগ সড়কের মোড় থেকে আরিচা সড়কে মালবাহী ট্রাকগুলোকে আটকিয়ে লাইনে দাঁড় করিয়ে রাখা হয়। রাতে এবং সকালে আসা কোচগুলো উভয়ঘাটে দুপুরে ফেরি পার দুপুরে পার হতে শুরু করে। সন্ধা অবধি অনেক কোচ পার হতে পারেনি। গতকাল রোববার বিকাল ৫টা পর্যন্ত উভয় প্রান্তে শতাধিক যাত্রীবাহী কোচ ও প্রায় ৪শ' মালবাহী ট্রাক ফেরি পারের অপেক্ষায় ছিল। ছোট-বড় মিলিয়ে মোট ১৬টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে বলে কর্তৃপক্ষ জানায়। 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads