• সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬
ads
রেলের টিকিট বিক্রি ৩৫ শতাংশ কমেছে

ফাইল ছবি

যোগাযোগ

রেলের টিকিট বিক্রি ৩৫ শতাংশ কমেছে

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৪ মার্চ ২০২০

দেশে কোভিড-১৯ নভেল করোনা ভাইরাস ছড়ানো ঠেকাতে ট্রেন চলাচল কাটছাঁট করার কথা ভাবছে রেল কর্তৃপক্ষ। রেল ভবন থেকে প্রাথমিকভাবে রেলের পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপকদের (জিএম) কিছু নির্দেশনা দেওয়া হয়েছে।

ট্রেন পরিচালনার সঙ্গে যুক্ত সূত্র বলছে, রেলের কর্মকর্তারা এখনই কিছু ট্রেন কমানোর পক্ষে অবস্থান নিয়েছেন। এর কারণ হিসেবে তারা বলছেন, গত দুই দিনে এমনিতেই গুরুত্বপূর্ণ স্টেশনগুলো থেকে যাত্রী চলাচল কমে গেছে। এ ছাড়া ট্রেন চলাচলের সঙ্গে যুক্ত কর্মীদের মধ্যে আতঙ্কও আছে। এই অবস্থায় আগের মতোই ট্রেন চালিয়ে যাওয়ার কোনো যৌক্তিকতা নেই। তবে রেলমন্ত্রী নূরুল ইসলামসহ শীর্ষ কর্মকর্তারা সরকারের উচ্চপর্যায়ের সংকেত ছাড়া ট্রেন বন্ধ করতে চাইছেন না।

তারা মনে করছেন, সরকারের নীতিনির্ধারকদের অবস্থান না জেনে ট্রেন বন্ধ করলে আবার তোপের মুখে পড়তে হয় কি না, সেটা বিবেচনায় রাখতে হচ্ছে। রেলওয়ের পরিচালন (অপারেশন) বিভাগ সূত্র জানিয়েছে, ঢাকা থেকে স্বাভাবিক সময়ে দৈনিক প্রায় ৩০ হাজার টিকিট বিক্রি হয়। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করার পর ১৬ ও ১৭ মার্চ এই গড়ের চেয়ে বেশি টিকিট বিক্রি হয়েছে। কিন্তু এরপর থেকেই টিকিট বিক্রি কমতে থাকে। গত রোববার টিকিট বিক্রি ২০ হাজারের নিচে নেমে গেছে। চট্টগ্রামে টিকিট বিক্রি হয় গড়ে সাড়ে আট হাজার। রোববার তা সাড়ে পাঁচ হাজারে নেমে এসেছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads