• মঙ্গলবার, ৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭
ads
পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসতে পারে কাল 

ছবি: বাংলাদেশের খবর

যোগাযোগ

পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসতে পারে কাল 

  • মুন্সীগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশিত ২৯ মে ২০২০

আবহাওয়া অনুকুলে থাকলে আগামীকাল শনিবার বসতে পারে পদ্মা সেতুর ৩০তম স্প্যান। এ স্প্যান বসানোর মধ্য দিয়ে সেতুর সাড়ে ৪ হাজার মিটার দৃশ্যমান হতে যাচ্ছে।

শুক্রবার সকালে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া কন্সট্রাকশন ইয়ার্ড থেকে ৩০তম স্প্যান নিয়ে রওনা হয়েছে ভাসমান ক্রেন তিয়ান-ই। সকাল সাড়ে ৯ টার দিকে ১৫০ মিটার দৈর্ঘ্য ফাইভ-ভি নামে স্প্যান নিয়ে রওনা হয় ভাসমান ক্রেন। এর আগে, গত ৪ মে সেতুর ২৯তম বসানো হয়েছিল।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের জানান, আবহাওয়া অনুকুলে থাকলে শনিবার সকালের দিকে শরীয়তপুরের জাজিরা প্রান্তে পদ্মা সেতুর ২৬ ও ২৭ নম্বর পিলারের উপর ৩০তম স্প্যান বসানো হবে। শুক্রবার সকালে তিয়ান-ই নামে ভাসমান ক্রেন ৩ হাজার ১৫০ টন ওজনের স্প্যানটি নিয়ে রওনা হয়েছে জাজিরা প্রান্তের নির্ধারিত পিলারের উদ্দেশ্য। এ স্প্যান বসানোর মধ্য দিয়ে সেতুর ৪ হাজার ৫০০ মিটার দৃশ্যমান হবে।

তিনি আরো জানান, ফাইভ-এ নামে ৩১তম স্প্যানও বসানোর অপেক্ষায় রয়েছে। আগামী মাসের যে কোন দিন ৩১তম স্প্যান বসানো হবে।

প্রসঙ্গত: ২০১৪ সালের ডিসেম্বরে পদ্মা সেতুর নির্মাণকাজ শুরু হয়। মূলসেতু নির্মাণের জন্য কাজ করছে চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানী ও নদী শাসনের কাজ করছে দেশটির আরেকটি ঠিকাদারী প্রতিষ্ঠান সিনো হাইড্রো করপোরেশ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads