• বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭
ads
চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেল ‘বনলতা এক্সপ্রেস’

ফাইল ছবি

যোগাযোগ

চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেল ‘বনলতা এক্সপ্রেস’

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ৩১ মে ২০২০

করোনাভাইরাস পরিস্থিতির কারণে প্রায় দুই মাস বন্ধ থাকার পর সরকারি নির্দেশনায় স্বাস্থ্যবিধি মেনে যাত্রী নিয়ে রোববার চাঁপাইনবাবগঞ্জ ছেড়ে গেল ঢাকাগামী আন্তনগর ‘বনলতা এক্সপ্রেস’।

নির্ধারিত সময় ভোর ৬টায় ধারণক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় ট্রেনটি। খবর ইউএনবির।

এসময় ট্রেনের সকল যাত্রী, নিরাপত্তাকর্মী ও রেলের কর্মকর্তা কর্মচারীদের স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে দেখা যায়।

ট্রেনের যাত্রীরা জানান, গণপরিবহন বন্ধ থাকায়, পূর্বের ভাড়ায় স্বাস্থ্যবিধি মেনে জরুরি কাজে দীর্ঘদিন পরে কর্মস্থল ঢাকা যেতে পারছেন তারা। তারা সরকারি উদ্যোগকে স্বাগত জানিয়ে ট্রেন যোগাযোগ অব্যাহত রাখার দাবি জানান।

চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনের সহকারী স্টেশন মাস্টার ওবাইদুল্লাহ জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী সব টিকিট অনলাইনে বিক্রি করা হয়েছে। স্টেশন কাউন্টারে কোনো টিকিট বিক্রি করা হচ্ছে না। স্টেশনে অতিরিক্ত কোনো যাত্রী প্রবেশ করতে দেয়া হয়নি।

তিনি জানান, নিরাপদ দূরুত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে যাত্রী পরিবহনের জন্য শনিবার থেকেই প্রচারণা চালানো হয়েছে। বনলতায় ৯০৫টি আসন রয়েছে। এর মধ্যে ২৫০টি আসন চাঁপাইনবাবগঞ্জের জন্য বরাদ্দ। বাকী আসনগুলো রাজশাহীর। এখন করোনাজনিত স্বাস্থ্যবিধির কারণে মোট আসনের অর্ধেক আসনে যাত্রী পরিবহণ করা হবে।

সহকারী স্টেশন মাস্টার আরও জানান, চাঁপাইনবাবগঞ্জ থেকে যাওয়া ট্রেনটি পূর্বে জয়দেবপুর ও ঢাকা এয়ারপোর্ট স্টেশনে দাঁড়ালেও এখন চাঁপাইনবাবগঞ্জ ছেড়ে রাজশাহী হয়ে কোথাও না থেমে কমলাপুর স্টেশনে থামবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads