• বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৭
মোটরসাইকেলে আরোহী নিলেই জরিমানা

সংগৃহীত ছবি

যোগাযোগ

মোটরসাইকেলে আরোহী নিলেই জরিমানা

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৮ এপ্রিল ২০২১

লকডাউনের তৃতীয় দিনে আরোহীসহ মোটরসাইকেল চোখে পড়লেই তাদের জেরা করেছে পুলিশ। চালকের সঙ্গে অন্য কোনো আরোহী দেখলেই করা হয়েছে জরিমানা। করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ ঠেকাতে মোটরসাইকেলে যাত্রী পরিবহন বন্ধ করার পর, সরকারি আদেশ যারা অমান্য করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী। গতকাল বুধবার লকডাউনের তৃতীয় দিনে আরোহীসহ মোটরসাইকেল চোখে পড়লেই তাদের জেরা করেছে পুলিশ। সরকারি আদেশ অমান্যের অভিযোগে অনেকের বিরুদ্ধে মামলাও দেওয়া হয়েছে। সায়েন্স ল্যাব, ঝিগাতলা, মিন্টো রোডসহ রাজধানীর বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে মোটরসাইকেলগুলোর ওপর নজর রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী।

৩১ মার্চ বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) থেকে জারি করা অফিসে আদেশে বলা হয়েছে, ‘করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার যে ১৮ দফা নির্দেশনা দিয়েছে সেটা বাস্তবায়নের লক্ষ্যে আগামী দুই সপ্তাহ মোটরসাইকেলে যাত্রী পরিবহন করা যাবে না।’ এই সিদ্ধোন্তের পর থেকে বন্ধ আছে অ্যাপে রাইড শেয়ারিং সেবা। তবে ওই সিদ্ধান্তের প্রতিবাদে রাজধানীর বিভিন্ন সড়কে বিক্ষোভ করেছিল রাইড শেয়ারিংয়ের চালকরা। অনেকেই আইনশৃঙ্খলা বাহিনীর চোখ এড়িয়ে যাত্রীদের সঙ্গে সমঝোতার ভিত্তিতে রাইড সেবা দিয়ে আসছিলেন।

এর মধ্যেই লকডাউনের তৃতীয় দিনে গতকাল পুলিশ আরোহীসহ মোটরসাইকেলগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে শুরু করেছে। কোনো মোটরসাইকেলকে যদি প্রথমবার মামলা দেওয়া হয়, সেক্ষেত্রে জরিমানা আদায় করা হচ্ছে এক হাজার টাকা। কিন্তু একবার মামলার পরেও যদি তারা সরকারি আদেশ অমান্য করে পুনরায় একই অপরাধ করে, সেক্ষেত্রে দুই হাজার টাকা জরিমানা করেছে পুলিশ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads