• বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫
ads

শক্তিমান চাকমা

সংরক্ষিত ছবি

অপরাধ

রাঙামাটিতে ‍উপজেলা চেয়াম্যানকে গুলি করে হত্যা

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৩ মে ২০১৮

রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।
বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ কার্যালয়ে যাওয়ার সময় এই ঘটনা ঘটে। তার সঙ্গে থাকা রুপম চাকমাও এ সময় আহত হন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে । রাঙামাটির পুলিশ সুপার আলমগীর কবির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহত শক্তিমান চাকমা উপজেলা পরিষদ চত্বরের বাসভবনে থাকতেন। তার বাসা থেকে মোটরসাইকেলে করে আসার পথে পরিষদ কার্যালয়ের ২০০ গজ দূরে দুজন অস্ত্রধারী তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। তখন মোটরসাইকেল থেকে পড়ে যান শক্তিমান। এ সময় একজন অন্ত্রধারী কাছে গিয়ে তাকে গুলি করে দ্রুত পালিয়ে যায়। ঘটনার পর আহত শক্তিমান চাকমাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক শক্তিমান চাকমাকে মৃত ঘোষণা করেন।
অ্যাডভোকেট শক্তিমান চাকমা ২০১০ সালে সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি থেকে বেরিয়ে গিয়ে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এম এন লারমা) নামে গঠিত নতুন দলে যোগ দেন। সংস্কারপন্থি এই নেতা ছিলেন ওই সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি।

শক্তিমান চাকমা নিহত হওয়ার পর পুরো এলাকায় চরম উত্তেজনা ছড়িয়ে পড়েছে। পুলিশসহ স্থানীয় নিরাপত্তা বাহিনীর সদস্যরা পুরো এলাকা ঘিরে রেখেছেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads