• বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ণ ১৪২৪
ads
যাত্রাবাড়ীর আড়তে হাজার মণ আম ধ্বংস

যাত্রাবাড়ীর আড়তে গতকাল র‌্যাব ও বিএসটিআইয়ের অভিযানে কেমিক্যাল মেশানো আম জব্দের পর ধ্বংস করা হয়

ছবি : বাংলাদেশের খবর

অপরাধ

যাত্রাবাড়ীর আড়তে হাজার মণ আম ধ্বংস

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৮ মে ২০১৮

রমজান উপলক্ষে ভেজালবিরোধী অভিযানের অংশ হিসেবে রাজধানীর যাত্রাবাড়ীর ফলের আড়তে অভিযান চালিয়েছে র্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় প্রায় ১ হাজার মণ আম জব্দের পর তা ধ্বংস করা হয়। র্যাব ও বিএসটিআই গতকাল বৃহস্পতিবার সকালে যৌথভাবে এ অভিযান চালায়।

র্যাবের পক্ষ থেকে জানানো হয়, ছয়টি দোকানে অভিযান চালিয়ে ১ হাজার মণ আম জব্দ করা হয়। পরে ঢাকা সিটি করপোরেশনের বুলডোজার দিয়ে আমগুলো ধ্বংস করা হয়। এ সময় ৯ জনকে আটক করে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। জব্দ আম বাইরে থেকে পাকা মনে হলেও প্রত্যেকটি আম ভেতরে কাঁচা। কেমিক্যাল দিয়ে এ আম পাকানো হয়েছে।

আড়তদাররা বলছেন, বিষয়টি তারা জানতেন না। তারা পাইকারি ব্যবসায়ীদের কাছ থেকে এভাবেই কিনে নিয়ে এসেছেন। আমের আড়তে অভিযানের আগে খেজুরের আড়তে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। নষ্ট খেজুর প্যাকেটজাত করে খুচরা বাজারে বিক্রির প্রক্রিয়া চলছিল। এ সময় অন্তত পঞ্চাশ বস্তা নষ্ট খেজুর জব্দ করা হয়।

র‍্যাব জানিয়েছে, রোজা আসলেই আম, খেজুরসহ ফলমূলের চাহিদা বেড়ে যায়। এ সুযোগে তৎপর হয়ে ওঠে অসাধু ব্যবসায়ীরা। কয়েকদিন আগে তারা অভিযান শুরু করেছে। রোজার মধ্যেও অভিযান চলবে। আর ভবিষ্যতে তারা যাতে এ ধরনের কর্মকাণ্ড করতে না পারে সে জন্য তাদের অর্থদণ্ড না দিয়ে সরাসরি ছয় মাস থেকে এক বছরের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads