• বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ণ ১৪২৪
ads
পুরান ঢাকায় ৪ মণ পচা মাংস জব্দ

রাজধানীর কাপ্তান বাজারে অভিযান চালিয়ে পচা মাংস জব্দ করেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত

ছবি বাংলাদেশের খবর

অপরাধ

পুরান ঢাকায় ৪ মণ পচা মাংস জব্দ

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৬ মে ২০১৮

রাজধানীর কাপ্তান বাজারে ৪ মণ পচা মাংস জব্দ করেছেন র্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় পচা মাংস বিক্রির অভিযোগে ১৩ প্রতিষ্ঠানের ১৬ জনকে জেল-জরিমানা করা হয়। গতকাল শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন মাংসের দোকানে এ অভিযান চালান র্যাব-১০-এর সদস্যরা।

অভিযানে নেতৃত্ব দেওয়া র্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, সিটি করপোরেশন নির্ধারিত মূল্য অমান্য করে কাপ্তান বাজারে গরুর মাংস ৫৫০ থেকে ৬০০ টাকা এবং খাসির মাংস ৮০০ টাকা কেজি দরে বিক্রি করা হচ্ছিল। সেই সঙ্গে ওজনে কম দেওয়া, পচা মাংস বিক্রি, মাংস পানিতে চুবিয়ে রেখে ওজন বাড়ানোসহ মাংসের নির্ধারিত মূল্য তালিকার চেয়ে বেশি দাম রাখায় ১৩ প্রতিষ্ঠানের ১৬ জনকে জেল-জরিমানা করা হয়। অভিযানে ১৩টি প্রতিষ্ঠান থেকে চার মণ পচা মাংস জব্দ করা হয়। জব্দ মাংস বিভিন্ন রেস্টুরেন্ট ও হোটেলে বিক্রি করা হতো। এগুলো বাজারের ফ্রিজে রাখা ছিল, যা প্রায় ছয় মাস আগের। এ সময় ১৬ জনকে আটকের পর পাঁচজনকে দুই মাস করে কারাদণ্ড এবং ১১ জনকে ছয় লাখ ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে র্যাব ছাড়াও বিএসটিআই এবং জেলা বাজার নিয়ন্ত্রণ কর্মকর্তারা অংশ নেন।

এদিকে গত বৃহস্পতিবার ভেজালবিরোধী অভিযানে কামরাঙ্গীরচর এলাকার চারটি প্রতিষ্ঠানকে দুই লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেছেন ডিএমপির ভ্রাম্যমাণ আদালত। ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মশিউর রহমানের নেতৃত্বে ডিবির একটি দল এতে অংশ নেয়। এ সময় আশরাফাদে মোহাম্মদ আলী ফুড প্রোডাক্টের মাহবুব আকন্দকে ৩০ হাজার টাকা, নাসির ইন্ডাস্ট্রিজের আবুল হাসেমকে এক লাখ টাকা, হাবিব ফুড প্রোডাক্টের রুবেলকে ৩০ হাজার টাকা এবং খোলামুরাঘাটের বিউটিফুল সেমাইয়ের আজাদকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads