• শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
ফখরুদ্দীন বিরিয়ানিকে পাঁচ লাখ টাকা জরিমানা

ফখরুদ্দীন বিরিয়ানিকে পাঁচ লাখ টাকা জরিমানা

সংগৃহীত ছবি

অপরাধ

ফখরুদ্দীন বিরিয়ানিকে পাঁচ লাখ টাকা জরিমানা

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০২ জুন ২০১৮

রাজধানীর বেইলি রোডের ফখরুদ্দীন বিরিয়ানি মেয়াদোত্তীর্ণ পচা ও ছত্রাকপড়া টোস্ট বিস্কুটের গুঁড়া ব্যবহার করে কাবাব তৈরি করায় পাঁচ লাখ টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল শুক্রবার ফখরুদ্দীন বিরিয়ানি কারখানায় অভিযান চালিয়ে র্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম এই সাজা দেন।

এর আগে বেলা ১১টায় শান্তিনগর বাজারে অভিযান চালান র্যাবের ভ্রাম্যমাণ আদালত। সেখানে একটি হলুদ-মরিচ ভাঙানোর কারখানায় দেখা যায়, পচা টোস্ট বিস্কুট ভাঙানো হচ্ছে। পরে কারখানার মালিক ভ্রাম্যমাণ আদালতকে জানান, এগুলো ফখরুদ্দীন বিরিয়ানি প্রতিষ্ঠানে ব্যবহার করা হয়ে থাকে। তারা এসব নিয়মিত ভাঙানোর কাজ করে। এরপরই অভিযান চালানো হয় ফখরুদ্দীন বিরিয়ানিতে।

অভিযান শেষে র্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, ফখরুদ্দীন একটি স্বনামধন্য প্রতিষ্ঠান। অনেক বড় স্থানে এই প্রতিষ্ঠানের খাবার নেওয়া হয়। এমন একটি প্রতিষ্ঠানের খাবারে এভাবে ভেজাল মেশানো হবে, সেটা কোনোভাবেই কাম্য নয়। এই প্রতিষ্ঠানের ম্যানেজারকে সতর্ক করে দেওয়া হয়েছে। ভবিষ্যতে এমন কাজ করা হলে এর চেয়েও বড় শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

এ ছাড়া শান্তিনগরের ছয়টি মাংসের দোকানে অভিযান চালিয়ে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসব দোকানে সিটি করপোরেশন নির্ধারিত গরুর মাংসের দাম ৪৫০ টাকার পরিবর্তে ৫০০ টাকা কেজি দরে বিক্রি করা হচ্ছিল। এ ছাড়া ফ্রিজে রেখে দীর্ঘদিনের মাংস বিক্রির অভিযোগ পাওয়া যায় কয়েকটি দোকানে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads