• সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
ঘুষের ২ লাখ টাকাসহ ওয়াসার ফিল্ড অফিসার গ্রেফতার

ওয়াসার ফিল্ড অফিসার জাহিদুর রহমান

সংগৃহীত ছবি

অপরাধ

ঘুষের ২ লাখ টাকাসহ ওয়াসার ফিল্ড অফিসার গ্রেফতার

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৭ জুন ২০১৮

ঘুষের ২ লাখ টাকাসহ ঢাকা ওয়াসার ফিল্ড অফিসার জাহিদুর রহমানকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল মঙ্গলবার ওয়াসার ৯ নম্বর জোন উত্তরা প্রকল্প ব্যবস্থাপক কার্যালয় থেকে তাকে গ্রেফতার করা হয়। সংস্থার পরিচালক নাসিম আনোয়ারের তত্ত্বাবধানে এবং উপপরিচালক মোহাম্মদ ইব্রাহিমের নেতৃত্বে একটি টিম ফাঁদ পেতে তাকে গ্রেফতার করে। পরে দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মনিরুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেন।

দুদক সূত্র জানায়, গোল্ডকোস্ট ইন্টারন্যশনাল লিমিটেডের ম্যানেজারের কাছ থেকে তাদের কারখানায় ২০১৫ সালে স্থাপিত গভীর নলকূপটির বিল নিয়মিতকরণের জন্য জাহিদুর রহমান ৫ লাখ টাকা ঘুষ দাবি করেন। ঘুষ না দিলে ওই ফ্যাক্টরিতে চলমান ওয়াসার লাইনটির সংযোগ বিচ্ছিন্নের ভয় দেখান। পরবর্তী সময়ে জাহিদুর রহমান দর কষাকষির মাধ্যমে ঘুষের অঙ্ক ২ লাখ টাকা নির্ধারণ করেন। গোল্ডকোস্টের ম্যানেজার আশেক সাদেক চৌধুরী বিষয়টি দুর্নীতি দমন কমিশনকে অবিহত করলে কমিশন ফাঁদ পেতে গ্রেফতারের সিদ্ধান্ত নেয়।

পরিকল্পনা অনুযায়ী দুদক টিমের সদস্যরা ঢাকা ওয়াসা, পিপিআই রাজস্ব জোন-৯, সেক্টর-৬, উত্তরার ফিল্ড অফিসার মো. জাহিদুর রহমানের দফতরের আশপাশে ওঁৎ পেতে থাকেন। সাদেক চৌধুরী ঘুষের ২ লাখ টাকা হাতে তুলে দিতেই জাহিদকে চারদিক থেকে ঘেরাও করেন দুদক কর্মকর্তারা। দুদক টিমের অন্য সদস্যরা হলেন— সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ, জাহাঙ্গীর আলম, মাসুদুর রহমান, রেজাউল করিম এবং উপসহকারী পরিচালক নূর-ই আলম।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads