• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫
ads
অপহরণের দুদিন পর শিশু মায়ের কোলে

ছয় মাস বয়সের এক শিশুকে অপহরণের দুই দিন পর টাঙ্গাইলের কালিহাতী এলাকা থেকে উদ্ধার

প্রতীকী ছবি

অপরাধ

অপহরণের দুদিন পর শিশু মায়ের কোলে

  • গাজীপুর প্রতিনিধি
  • প্রকাশিত ১৩ জুলাই ২০১৮

জেলার কালিয়াকৈরের ভাতারিয়া এলাকা থেকে ছয় মাস বয়সের এক শিশুকে অপহরণের দুই দিন পর টাঙ্গাইলের কালিহাতী এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে ওই শিশুকে তার মায়ের কোলে ফিরিয়ে দেওয়া হয়েছে। উদ্ধার হওয়া শিশু তানভীর হোসেন টাঙ্গাইল সদর উপজেলার মুক্তার হোসেনের ছেলে।

শিশুটির পরিবার ও পুলিশ সূত্রে জানা গেছে, ভাতারিয়া এলাকায় গত প্রায় এক বছর ধরে ভাড়া থাকেন মুক্তার হোসেন ও তার পরিবার। মুক্তার হোসেন গাড়ি চালান এবং স্ত্রী রোজিনা গৃহিণী। গত সোমবার সন্ধ্যায় এক তরুণী কৌশলে নানা অজুহাত দেখিয়ে মুক্তার হোসেনের ভাড়া বাসায় আশ্রয় নেন। তার পরিচয় জানা যায়নি। পর দিন গত মঙ্গলবার দুপুরে মুক্তারের স্ত্রী রোজিনা বাড়ির কাজকর্ম করছিলেন। এ সময় ওই তরুণী কৌশলে শিশু তানভীরকে অপহরণ করে। পরে অনেক খোঁজাখুঁজির পর তানভীর ও ওই তরুণীকে পাওয়া যায়নি। ওই দিন বিকালে তার মা রোজিনা বেগম বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি সাধারণ ডায়রি করেন।

ওই তরুণী শিশু তানভীরকে টাঙ্গাইলের কালিহাতী থানার জাহাঙ্গীরনগর এলাকায় নিয়ে যায়। ওই এলাকায় গিয়ে তরুণীটি তানভীরকে নিজের ছেলে দাবি করে এক লাখ টাকায় বিক্রির চেষ্টা করে। পরে শিশুটিকে এক ব্যক্তির কাছে ৭০ হাজার টাকায় বিক্রি করে দেয়। ওই ব্যক্তি শিশুসহ তরুণীকে তাদের বাসায় নিয়ে যায়। শিশুটি কান্নাকাটি করলে ওই ব্যক্তি তাকে বুকের দুধ খাওয়াতে বলে। এতে তরুণী অস্বীকার করলে তাদের সন্দেহ হয়। পরে তরুণীকে আটক করে বিস্তারিত জানতে পেরে ফোনের মাধ্যমে শিশুটির পরিবারকে খবর দেওয়া হয়। খবর পেয়ে শিশু তানভীরের মাসহ পরিবারের লোকজন গতকাল বৃহস্পতিবার দুপুরে সেখানে গিয়ে শিশুটিকে উদ্ধার করে বাসায় নিয়ে আসে। এ ঘটনার সঙ্গে জড়িত ওই নারীকে সালিশের মাধ্যমে বিচার করে ছেড়ে দেওয়া হয়।

কালিয়াকৈর থানার এসআই মোশারফ হোসেন জানান, শিশুটিকে যে তরুণী নিয়ে গিয়ে বিক্রি করার চেষ্টা করেছিল তাকে এলাকাবাসী ছেড়ে দিয়েছে।

 

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads