• মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৪
ads

বড়পুকুরিয়া কয়লা খনি

ছবি: সংগৃহীত

অপরাধ

বড়পুকুরিয়া কয়লা খনির মামলার নথি দুদকে

  • সোহেল সানী, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
  • প্রকাশিত ২৬ জুলাই ২০১৮

দিনাজপুরের পার্বতীপুরে বড়পুকুরিয়া কয়লা খনিতে মজুদ কয়লার গরমিলের ঘটনায় খনির ১৯ কর্মকর্তার বিরুদ্ধে পার্বতীপুর মডেল থানায় দায়ের করা মামলার নথি দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান কার্যালয়ে পাঠানো হয়েছে।

দুদকের দিনাজপুর জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক বেনজীর আহম্মেদ জানান, আজ বৃহস্পতিবার সকালে মামলার নথিটি দুদকের কেন্দ্রীয় কার্যালয়ে পাঠানো হয়েছে। সেখান থেকেই মামলার তদন্তকারী কর্মকর্তা নিযুক্ত হবে।

তিনি জানান, মামলার তদন্তকারী কর্মকর্তার নিয়োগের পর মামলার পরবর্তী কার্যক্রম শুরু হবে।

উলে¬খ্য, খনিতে ১ লাখ ৪২ হাজার মেট্রিক টন কয়লা গরমিলের ঘটনায় গত ২৪ জুলাই রাতে বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপক (প্রশাসন) মোহাম্মদ আনিছুর রহমান বাদী হয়ে পার্বতীপুর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় খনির সদ্য অপসারিত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী হাবিব উদ্দীন আহম্মদ ও কোম্পানি সচিব আবুল কাশেম প্রধানিয়াসহ ১৯ কর্মকর্তাকে আসামি করা হয়।

দায়ের করা মামলা সম্পর্কে জানতে চাইলে দুদক কর্মকর্তা বেনজীর আহম্মেদ বলেন, মামলা সঠিকভাবে দায়ের করা হয়েছে। তদন্তকালে তদন্তকারী কর্মকর্তা ১৯ জনের মধ্যে কোনো নিরপরাধ ব্যক্তির নাম অন্তর্ভুক্ত হয়ে থাকলে তাকে বাদ দিয়ে প্রতিবেদন জমা দেওয়া যাবে।  আবার তদন্তে আরো কোনো ব্যক্তি অথবা একাধিক ব্যক্তির সংশ্লিষ্টতা পাওয়া গেলে তার নামও অন্তর্ভুক্ত করা যাবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads