• বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫
ads
ফেনী, না.গঞ্জ ও সিলেটে ২ লাখ ৬৫ হাজার ইয়াবা উদ্ধার

ইয়াবা

সংরক্ষিত ছবি

অপরাধ

ফেনী, না.গঞ্জ ও সিলেটে ২ লাখ ৬৫ হাজার ইয়াবা উদ্ধার

নারীসহ আটক ১২

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ১০ আগস্ট ২০১৮

সিলেট, ফেনী ও নারায়ণগঞ্জে অভিযান চালিয়ে ২ লাখ ৬৫ হাজার পিস ইয়াবা ও ১ হাজার ৭০৯ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব)। পৃথক স্থানে যাত্রীবাহী বাস, পিকআপ ও কভার্ড ভ্যানে তল্লাশি চালিয়ে এসব মাদকদ্রব্য উদ্ধার করা হয়। এ সময় মাদক ব্যবসার সঙ্গে জড়িত অভিযোগে নারীসহ ১২ জনকে আটক করা হয়। এ ছাড়া ইয়াবা আনা-নেওয়ায় ব্যবহূত সৌদিয়া পরিবহনের একটি বাস, দুটি কভার্ড ভ্যান ও একটি পিকআপ ভ্যান জব্দ করা হয়। এ নিয়ে আমাদের ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

ফেনী : র্যাব-৭ সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফেনীর পশ্চিম রামপুর রাস্তার মাথা এলাকায় র্যাব সদস্যরা চট্টগ্রাম থেকে আসা ঢাকামুখী সৌদিয়া পরিবহনের (চট্ট মেট্রো-ব ১১-১০৫৯) বাসে তল্লাশি চালায়। এ সময় চালকের আসনের নিচে লুকানো ৩২ হাজার ৩০০ পিস এবং সন্দেহভাজন যাত্রীবেশী মাদক ব্যবসায়ীদের দেহ তল্লাশি করে আরো ৬ হাজার ৮০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। উদ্ধার ইয়াবার বাজারমূল্য আনুমানিক ১ কোটি ৯৫ লাখ ৫০ হাজার টাকা।

গত বুধবার রাতের এই অভিযানে সৌদিয়া পরিবহনে মাদকসহ আটকরা হলো- কুমিল্লার দাউদকান্দির গয়েসপুর গ্রামের সুরুজ মিয়ার ছেলে খলিলুর রহমান (৫৭), কক্সবাজারের চকরিয়ার নিজ পানখালী গ্রামের মৃত কবির আহাম্মদের ছেলে মো. রফিক (৪৬), চট্টগ্রামের সাতকানিয়ার চরকাগুলিয়া গ্রামের মোস্তাফিজের ছেলে মো. করিম (২৭), কুমিল্লার চৌদ্দগ্রামের কালিকসার ফরাজবাড়ী গ্রামের মৃত নূর হোসেনের ছেলে মো. জাকির হোসেন মহসিন (৪৮), কক্সবাজার সদরের মহাজরপাড়া গ্রামের আবু মিয়ার ছেলে মো. পারভেজ উদ্দিন (৩০) এবং কক্সবাজারের রামুর খুনিয়া পালং ৩ নম্বর ওয়ার্ডের নবী হোসেনের স্ত্রী মর্জিনা বেগম (৪৫)।

অপরদিকে একই দিন বিকালে ফেনীর মহীপালে মেসার্স হোসাইনিয়া মোটর্স নামের একটি পিকআপে (ঢাকা মেট্রো-ন-১৩-৮৪৬৯) তল্লাশি করে ১৮ লাখ টাকার ১ হাজার ৭০৯ বোতল ফেনসিডিল উদ্ধার করে র্যাব। এ ঘটনায় চালক চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থানার সাতরশিয়া গ্রামের আশরাফুল হকের ছেলে মো. রুবেল আলীকে (২৬) আটক করা হয়। এ সময় ঢাকা মেট্রো-ন-১৩-৮৪৬৯ নম্বরের পিকআপটি জব্দ করা হয়।

এ ছাড়া ওইদিন রাতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানার ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৫০০ পিস ইয়াবাসহ আমেনা আক্তার নামে এক নারীকে আটক করা হয়। পরে তাকে ২ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

নারায়ণগঞ্জ : র্যাব-১-এর সিনিয়র ওয়ারেন্ট অফিসার রেজাউল করিম জানান, বুধবার রাত পৌনে ১১টার দিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জে পর্শী লেংটার মাজার এলাকায় ইয়াবা লেনদেনের খবর পেয়ে অভিযান পরিচালনা করা হয়। কুমিল্লার মাদকসম্রাট হিসেবে পরিচিত জেলার রাজেশপুরের নূর ইসলামের ছেলে মনির মিয়া, দক্ষিণ কুমিল্লার ধর্মপুর এলাকার শরাফত আলীর ছেলে মাসুম মিয়া, বসন্তপুর এলাকার জাহাঙ্গীর মিয়ার ছেলে আরিফ হোসেন ও কক্সবাজারের রামু থানার নন্দখালী এলাকার আবদুল মতলব মিয়ার ছেলে আবদুল খালেককে গ্রেফতার করা হয়। এ সময় দুটি কভার্ড ভ্যানে তল্লাশি চালিয়ে ২ লাখ ৬ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। মাদক পরিবহনে ব্যবহূত দুটি কভার্ড ভ্যান (ঢাকা মেট্রো ট ২২-২৯২৭ ও ঢাকা মেট্রো ট ২২-০২৮০) জব্দ করা হয়।

এ ছাড়া সিলেটের সীমান্তবর্তী জকিগঞ্জ থেকে প্রায় ১ কোটি টাকার ইয়াবাসহ শামীম আহম্মদ (৩২) নামে এক ব্যক্তিকে আটক করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) সদস্যরা। গতকাল বৃহস্পতিবার সকালে র্যাব-৯-এর সিনিয়র সহকারী পরিচালক (অতিরিক্ত পুলিশ সুপার) মো. মনিরুজ্জামানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আটক শামীম উপজেলার খলাছড়া ইউনিয়নের মাদারখাল গ্রামের আবদুল করিমের ছেলে। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে জকিগঞ্জের মাছুম বাজার গুরুসদয় স্কুল অ্যান্ড কলেজ গেটের সামনে থেকে নগদ আড়াই লাখ টাকা ও ১৮ হাজার ৩৬৫ পিস ইয়াবাসহ মাদক বিক্রেতা মো. শামীম আহম্মেদকে আটক করে র্যাবের একটি দল। জব্দ করা মাদকের মূল্য আনুমানিক ৯১ লাখ ৮২ হাজার ৫০০ টাকা হবে। এ সময় র্যাবের উপস্থিতি টের পেয়ে আরো দুই মাদক বিক্রেতা পালিয়ে যায়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads