• শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৪
ads
ভিজিএফের চুরির চাল পুকুরে

পুকুর থেকে প্রায় তিন হাজার কেজি ভিজিএফের চাল উদ্ধার করা হয়েছে

ছবি : বাংলাদেশের খবর

অপরাধ

ভিজিএফের চুরির চাল পুকুরে

  • ঝিনাইদহ প্রতিনিধি
  • প্রকাশিত ২৯ আগস্ট ২০১৮

ঝিনাইদহ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের হরিপুর গ্রামের তিনটি পুকুর থেকে প্রায় তিন হাজার কেজি চাল উদ্ধার হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে সদর ইউএনও শাম্মী ইসলামের উপস্থিতিতে পুকুর থেকে চালগুলো উত্তোলন করা হয়। তবে কী পরিমাণ চাল পাওয়া গেছে, তা ইউএনও শাম্মী ইসলাম নিশ্চিত করতে পারেননি। পুকুরে এই চাল কোথা থেকে এলো, তাও তিনি জানাতে পারেননি।

স্থানীয়রা জানায়, গত সোমবার হরিপুর গ্রামের কয়েকটি পুকুর থেকে চাল-পচা দুর্গন্ধ বের হচ্ছিল। এ সময় গ্রামের লোকজন পুকুরে নেমে চালের সন্ধান পায়। পরে গতকাল মঙ্গলবার সকাল থেকে চাল উত্তোলন করা হয়। তবে সঠিক কত কেজি চাল পুকুরে পাওয়া যাবে, সে তথ্য না জানা গেলেও প্রায় তিন হাজার কেজি চাল হবে বলে এলাকাবাসী ধারণা করছে।

এ ব্যাপারে মহারাজপুর ইউপি চেয়ারম্যান খুরশীদ আলম জানান, ঈদের আগের দিন সবুজ নামের এক বৈদ্যুতিক মিস্ত্রির কাছ থেকে প্রতি কেজি ২৬ টাকা দরে ২৬০০ কেজি চাল কেনেন ব্যবসায়ী আজিজুল। সবুজ ভিজিএফে পাওয়া বিভিন্ন লোকের কাছ থেকে চাল কিনে আজিজুলের কাছে বিক্রি করে। জেলার অন্যান্য স্থানে ভিজিএফের চাল আটকের খবর শুনে আতঙ্কে ব্যবসায়ী আজিজুল চাল তার বাড়ির পাশের কয়েকটি পুকুরে ফেলে দেন। ঘটনা জানাজানির পর থেকে আজিজুল পলাতক রয়েছেন।

ঘটনাস্থলে গিয়েছিলেন জানিয়ে ইউএনও শাম্মী ইসলাম বলেন, চাল উদ্ধার করা হয়েছে। ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads