• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪২৮

শাহজালালে বিপুল আমদানি নিষিদ্ধ প্রায় ১ কোটি ৬০ লাখ টাকার বিদেশি ওষুধ আটক করা হয়েছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর

সংগৃহীত ছবি

অপরাধ

শাহজালালে আমদানি ১ কোটি ৬০ লাখ টাকার বিদেশি ওষুধ আটক

  • বাসস
  • প্রকাশিত ০৪ সেপ্টেম্বর ২০১৮

ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আমদানি নিষিদ্ধ প্রায় ১ কোটি ৬০ লাখ টাকা মুল্যের ১৬ প্রকার বিদেশি ওষুধ আটক করা হয়েছে।

সোমবার রাতে বিমানবন্দরের ৮ নম্বর লাগেজ বেল্ট এলাকায় অভিযান চালিয়ে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা এ ওষুধ আটক করে।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম আজ এসব কথা জানান।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা জানায়, সোমবার রাত ৮টার দিকে সৌদি আরবের জেদ্দা থেকে ছেড়ে আসা (এসভি-৮০৮) ফ্লাইটটি শাহজালাল বিমানবন্দরে এসে অবতরণ করে। তখন গোপন সংবাদের ভিত্তিতে অধিদপ্তরের একটি টিম শাহজালাল বিমানবন্দরে অভিযান চালায়। পরে ৮ নম্বর লাগেজ বেল্ট এলাকায় মালিকবিহীন অবস্থায় ১টি ট্রলিতে ২টি লাগেজ পড়ে থাকতে দেখেন। তখন গোয়েন্দারা কার্টুনগুলো ব্যাগেজ বেল্ট থেকে এনে সকল সংস্থার উপস্থিতিতে লাগেজ খুলে এতে ১৬ ধরনের বিদেশী ওষুধ পায়।

জব্দ করা ওষুধগুলো হলো-অ্যালবুমিন ইনজেকশন ৫০ মিলি ৩৩৫ বোতল, ল্যানটেস সোলসাস্টার ইনজেকশন ৫০ পিস, নেওরেল ১০০ মিলিগ্রাম ৭০০ পিস, লেভেয়িমির ১০০ মিলি ৫০ পিস, অক্রোট ফ্লামাজেল ক্যাপস্যুল ৩০ পিস, রোফিল্যাক ৩০০ মিলিগ্রাম ১০ পিস,ইথ্রোক্র ৫০ এমচি ট্যাবলেট ১১ হাজার ৩০০ পিস, সিপিআর এলএক্র ১০ এমজি ৫৬০ পিস, লেপরা লেভেটাইরাটাম ৫০০ এমজি ও ২০০ পিস, মিমাপাড়া ৩০ মিলিগ্রাম ১১২০ পিস, ১০০ ইউএমএল ২০পিস, সেলসাইট ৫০০ মিলি ৩০০ পিস, এক আলফা ২৫ এমজি ৪০০ পিস, স্যালাম্পিরিন ৫০০ মিলিমিটার ২০০ পিস সহ আর ও অন্যান্য ওষুধ রয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads