• শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮

ইয়াবা দিয়ে ফাঁসানোর অভিযোগে দুই পুলিশ কর্মকর্তা সাময়িক বরখাস্ত, দুই সোর্স আটক

আটককৃত পুলিশের সোর্স বাবুল মিয়া

ছবি : বাংলাদেশের খবর

অপরাধ

ইয়াবা দিয়ে ফাঁসানোর অভিযোগে দুই পুলিশ কর্মকর্তা সাময়িক বরখাস্ত, দুই সোর্স আটক

  • পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি
  • প্রকাশিত ২১ সেপ্টেম্বর ২০১৮

রংপুরের পীরগঞ্জ চতরা হাটে পকেটে মাদক দিয়ে ফাঁসানোর অভিযোগে পুলিশের দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত এবং পুলিশের দুই সোর্সকে নিয়মিত মামলায় আটক করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার চতরাহাটের রেজওয়ান মোড়ে এ ঘটনা ঘটে। সাময়িক বরখাস্ত হওয়া দুই পুলিশ কর্মকর্তা হলেন এসআই স্বপন সরকার ও এএসআই জাহাঙ্গীর আলম। আটক সোর্স দুইজন হলেন থানার বাবুর্চি বাবুল মিয়া এবং মনজুরুল ইসলাম বুদু।

প্রত্যক্ষদর্শী এবং স্থানীয়রা জানান বৃহস্পতিবার চতরার রেজওয়ান মোড়ে পুলিশের সোর্স মন্জুরুল ওরফে বুদা পিতা আজাহার আলী, গ্রাম নখারপাড়া এর তথ্য মতে ইয়াবা ব্যবসায়ী হাফ শার্ট পরিহিত এই তথ্যের ভিত্তিতে স্থানীয় ব্যবসায়ী কাঁঠালপাড়া নিবাসী আবেদ আলীর পুত্র রফিকুল ইসলামকে মাদক ব্যবসায়ী হিসাবে পুলিশ তার দেহ তল্লাশী করতে থাকে। এরই একপর্যায়ে পুলিশের অপর সোর্স বাবলু মিয়া তার কাছে থাকা ২০ পিছ ইয়াবা রফিকুলের কাছ থেকে কেনার কথা বললে রফিকুল ইসলাম চিৎকার করে উঠেন পুলিশ তাকে ইয়াবা ব্যবসায়ী বানাচ্ছেন। তার চিৎকারে জনগন পুলিশসহ সোর্সকে আটক করে। এ খবর প্রকাশ পেলে শত শত জনতা পুলিশসহ সোর্সকে বেদম পিটুনি দেয়। সংবাদ পেয়ে ইউপি চেয়ারম্যান এনামুল হক শাহীন ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে যান।

স্থানীয় অনেকেই বলেন রফিকুল ইসলাম এধরনের কাজের সাথে যুক্ত নন, তিনি এ ধরনের কাজ করতে পারেন না।

হাজার হাজার লোক ইউনিয়ন পরিষদ কার্যালয় ঘেরাও করে রাখে রাত ১১:০০ পর্যন্ত। পরে পুলিশ প্রশাসন স্থানীয় নের্তৃবৃন্দর সহযোগিতায় পুলিশের এ আচরণের জন্য বিচার নিশ্চিত করার আশ্বাসে রাতে পুলিশ কর্মকর্তাসহ সোর্সকে থানায় নিয়ে আসেন।

ঘটনার সত্যতা স্বীকার করে পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ বলেন; পুলিশ কর্মকর্তারা পেশাদারিত্বর পরিচয় না দিয়ে সোর্সের উপর আস্থার কারনেই এ ধরনের অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে। এ ঘটনা থেকে আমরা আরও সজাগ হয়ে সতর্কতার সাথে মাদক নির্মুলে জনগনের সহায়তা নিয়ে কাজ করে যাব।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads