• মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫
ads
আনসারুল্লাহ বাংলা টিমের ৭  জঙ্গি আটক

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার কেরোয়া গ্রাম থেকে আটককৃত জঙ্গী সংগঠনের সাত সদস্য

ছবি : বাংলাদেশের খবর

অপরাধ

আনসারুল্লাহ বাংলা টিমের ৭ জঙ্গি আটক

  • মো. মহিউদ্দিন আল আজাদ
  • প্রকাশিত ২১ অক্টোবর ২০১৮

চাঁদপুরের ফরিদগঞ্জে গোপন বৈঠক থেকে জঙ্গি সংগঠনের ৭ সদস্যকে আটক করেছে ফরিদগঞ্জ থানা পুলিশ।

রোববার সকালে ফরিদগঞ্জ থানা ওসি মো: হারুন অর রশিদ চৌধুরী প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলেন, ফরিদগঞ্জ উপজেলার গাজীপুর গ্রামের কাউছার হামিদ (১৯), কুমিল্লা জেলার হোমনা থানার মো: মাহমুদুর রহমান (২৪), নারায়নগঞ্জ জেলা সদরের রাশেদুল ইসলাম (২৫), ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার মো: কামরুল হাছান (২৭), কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার মো: নেয়ামত উল্ল্যাহ(২৬), টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার মো: হাবিবুর রহমান(৩০) ও ব্রাহ্মনবাড়িয়া জেলার সরাইল উপজেলার ফজলুল করিম (দ্বীন ইসলাম) (৩০)।

ফরিদগঞ্জ থানার ওসি হারুন অর রশিদ চৌধুরী জানান, ফরিদগঞ্জ পৌর এলাকার ১নং ওয়ার্ডের কেরোয়া গ্রামের একটি বাড়িতে একটি জঙ্গী সংগঠনের সদস্যরা গোপন বৈঠক করছে। এই সংবাদের ভিত্তিতে থানা পুলিশ শনিবার বিকালে উত্তর কেরোয়া গ্রামের পাটওয়ারী বাড়ির সৌদি প্রবাসী মোঃ বাবু ওরফে আবু রায়হানের বিল্ডিংয়ে অভিযান চালায় এবং ফরিদগঞ্জ উপজেলার গাজীপুর গ্রামের কাউছার হামিদসহ ৭জনকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে ২টি ল্যাপটপ, ২টি প্যানড্রাইভ, ৬টি মোবাইল ফোন উদ্ধার করে।

পরে উদ্ধারকৃত জিনিসপত্রাদি পর্যবেক্ষণ করে এবং আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে জঙ্গি সংগঠনের সাথে সংশ্লিষ্টতার বিষয়টি নিশ্চিত হন বলে ফরিদগঞ্জ থানার ওসি জানান। আটককৃতদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে।

বেলা সাড়ে ১১টায় পুলিশ সুপার জিহাদুল কবির সাংবাদিকদের প্রেস বিফ্রিংয়ে জানান, আটক ৭জঙ্গী সদস্যকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের নিষিদ্ধ ঘোষিত আনসারুল্লাহ বাংলা টিমের সাথে সম্পৃক্ততা বলে প্রতীয়মান হচ্ছে।

তিনি আরো জানান, জঙ্গিরা তাদের সংগঠনের নতুন সদস্য সংগ্রহ ও সংগঠনকে গতিশীল করার জন্য একত্রিত হয়েছিল। তারা ঢাকাসহ বিভিন্ন স্থানে মাদ্রাসায় শিক্ষকতা করেন।

তিনি জানান এ ব্যাপারে ফরিদগঞ্জ থানা পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে। যার মামলা নং ১৮। তারিখ ২১/১০/২০১৮।

প্রেস বিফ্রিংয়ে পুলিশ সুপার জিহাদুল কবির ছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. আফজাল হোসেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads