• মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫
ads
সেন্টমার্টিন থেকে ৬ দালালসহ ৩৯ মালয়েশিয়াগামী রোহিঙ্গা আটক

সেন্টমার্টিন থেকে ৬ দালালসহ ৩৯ মালয়েশিয়াগামী রোহিঙ্গা আটক

ছবি : বাংলাদেশের খবর

অপরাধ

কোস্টগার্ড সদস্যদের অভিযান

সেন্টমার্টিন থেকে ৬ দালালসহ ৩৯ মালয়েশিয়াগামী রোহিঙ্গা আটক

  • জাবেদ ইকবাল চৌধুরী, কক্সবাজার
  • প্রকাশিত ০৮ নভেম্বর ২০১৮

টেকনাফে সেন্টমার্টিনে কোস্টগার্ড সদস্যরা সাগরে অভিযান চালিয়ে ৬ দালালসহ মালয়েশিয়াগামী ৩৯ রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুকে আটক করেছে। এই ঘটনায় মানব পাচারে ব্যবহৃত ট্রলার জব্দ করা হয়েছে।

জানা যায়, ৭ নভেম্বর বুধবার বিকাল সাড়ে ৪ টারদিকে বাংলাদেশ কোস্টগার্ড সেন্টমার্টিন ষ্টেশনের কমান্ডার ফাইজুল ইসলামের নেতৃত্বে জওয়ানেরা টহল দেওয়ার সময় পশ্চিম বঙ্গোপসাগরে একটি মানব বোঝাই ট্রলার দেখতে পেয়ে ধাওয়া করে তাদের আটক করে। পরে জিজ্ঞাসাবাদে তারা স্বীকার কওে যে ৬ জন দালালের মধ্যস্থতায় তারা সাগর পথে মালয়েশিয়ার গমনের জন্য জাহাজে উঠার উদ্দেশ্যে রওয়ানা দেয়। যাত্রাকালে কোস্টগার্ড সদস্যদের হাতে আটক হন।

প্রাথমিকভাবে আটককৃতদের মধ্যে ৬ জন মানব পাচারকারী দালাল, ১০ জন রোহিঙ্গা নারী, ১০ রোহিঙ্গা জন পুরুষ, ৪ জন বাংলাদেশী পুরুষ ও ৯ জন শিশুসহ ভিকটিমসহ মোট ৩৯ জন রয়েছে। মানব পাচারে ব্যবহৃত ট্রলারটি জব্দ করা হয়েছে।

এই অভিযানের সত্যতা নিশ্চিত করে চট্রগ্রাম কোস্টগার্ড দক্ষিণ-পূর্ব জোনের লেঃ কমান্ডার সাইফুল ইসলাম জানান,মানব পাচারকারী দালাল চক্রের সদস্যরা অবৈধ পথে ফের মানব পাচার চালিয়ে যাওয়ার অপচেষ্টা করে যাচ্ছে।

তাদের সেই অপকর্ম প্রতিরোধ করতে আমাদের সদস্যরা সদা প্রস্তুত রয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads