• বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮

কলাগাছের সঙ্গে শত্রুতা!

শরীয়তপুরের চিকন্দী ইউনিয়নের দক্ষিণ শৌলা গ্রামে কৃষক মনির মাদবরের কাটা কলাবাগান

ছবি ছ -বাংলাদেশের খবর

অপরাধ

কলাগাছের সঙ্গে শত্রুতা!

  • শরীয়তপুর প্রতিনিধি
  • প্রকাশিত ১৮ নভেম্বর ২০১৮

পূর্বশক্রতার জের ধরে প্রতিপক্ষের লোকজন এক কৃষকের ৪৯০টি কলাগাছ কেটে ফেলেছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত শুক্রবার রাতে এ ঘটনা ঘটে শরীয়তপুর সদর উপজেলার চিকন্দী ইউনিয়নের দক্ষিণ শৌলা গ্রামে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত কৃষক মনির মাদবর থানায় মৌখিক অভিযোগ করেছেন।

কৃষক মনির মাদবর জানান, তিনি এ বছর এক বিঘারও বেশি জমি লিজ নিয়ে কলা চাষ করেন। ইতোমধ্যে ওই গাছে কলা ধরেছে। পূর্বশত্রুতার জের ধরে এবং জমির মালিকানা দাবি করে একই গ্রামের আফসার মাদবরের ছেলে শাকিল মাদবর ও তার সহযোগীরা শুক্রবার রাতে বাগানের ৪৯০টি কলাগাছ কেটে ফেলে। এতে প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন এই কৃষক।

দক্ষিণ শৌলা গ্রামের নাজমা বেগম, ফারুক মাদবর, মো. জয়নাল ও কাশেম মৃধা বলেন, যারা কাজটি করেছে তারা জঘন্য কাজ করেছে। এ ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তির দাবি জানাচ্ছি। তবে এ অভিযোগ অস্বীকার করেন শাকিল মাদবর। শাকিলের চাচা চিকন্দী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড মেম্বার আনসার মাদবর বলেন, এটা নিন্দনীয় কাজ। যে বা যারা কাজটি করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া প্রয়োজন।

টাউন চিকন্দী পুলিশ ফাঁড়ির এএসআই শরিফুল ইসলাম বলেন, মৌখিক অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম। সেখানে ৪৯০টি কলাগাছ কাটা হয়েছে। লিখিত অভিযোগ পেলে ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads