• বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৫
ads
দুর্নীতি মামলায় ৪ কর্মকর্তাসহ ৫ জন কারাগারে

কক্সবাজার বিমানবন্দর

ছবি : বাংলাদেশের খবর

অপরাধ

কক্সবাজার বিমানবন্দর

দুর্নীতি মামলায় ৪ কর্মকর্তাসহ ৫ জন কারাগারে

  • মাহাবুবুর রহমান, কক্সবাজার
  • প্রকাশিত ১১ ফেব্রুয়ারি ২০১৯

দুর্নীতি দমন কমিশন (দুদক) এর দায়ের করা মামলায় কক্সবাজার বিমানবন্দরের ৫ কর্মকর্তাকে কারাগারে পাঠিয়েছে আদালত। আজ সোমবার দুপুর ১ টায় কক্সবাজারের সিনিয়র স্পেশ্যাল জজ খোন্দকার হাসান মোঃ ফিরোজ এ রায় দেন। পরে তাদের কক্সবাজার জেলা কারাগারে প্রেরণ করা হয়।

কারাগারে যাওয়া বিমানবন্দরের কর্মকর্তারা হলেন, ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স ঢাকা ইন্টারন্যাশনাল ট্রেডার্সের প্রোপাইটার মোঃ শাহাবুদ্দিন, বেসরকারী বিমান চলাচল কর্তৃপক্ষ কুর্মিটোলা ঢাকার সাবেক সহকারী প্রকৌশলী ভবেশ চন্দ্র সরকার, কক্সবাজার বিমানবন্দরের সাবেক ব্যবস্থাপক মোঃ হাসান জহির, বেসরকারী বিমান চলাচল কর্তৃপক্ষ কুর্মিটোলা ঢাকার নির্বাহী প্রকৌশলী মিহির চাঁদ দে, বেসরকারী বিমানচলাচল কর্তৃপক্ষ কুর্মিটোলা ঢাকার তত্বাবধায়ক প্রকৌশলী মোঃ শহীদুল আফরোজ।

মামলার বাদী দুর্নীতি দমন কমিশনের চট্টগ্রাম-২ উপ পরিচালক মো. মাহবুবুল আলম জানান, কক্সবাজার বিমানবন্দরে জেনারেটর ক্রয় করার নামে উক্ত আসামীরা একে অপরের সাথে যোগসাজোসে ৬০ লাখ ৫০ টাকা আত্বসাৎ করে। বিষয়টি দুদকের নজরে আসলে আমি তদন্ত করা কালীন তারা তড়িঘড়ি করে একটি নিম্বমানের জেনারেটর আনে। কিন্ত এর আগে বিপুল টাকা আত্বসাৎ করে। এ ঘটনায় দুদকের পক্ষ থেকে কক্সবাজার মডেল থানায় একটি মামলা করে যার নাম্বার ২৬ তারিখ ৬/১/২০১৯ইং। সে মামলায় আসামীরা আদালতে জামিন নিতে হাজির হলে বিজ্ঞ আদালত এ রায় দেন।

কক্সবাজারের দুদকের পিপি এড, আবদুর রহিম বলেন, দুদকের দায়ের করা মামলায় ৬ জন আসামী ছিল এর মধ্যে একজন বাদে বাকি ৫ জন উচ্চ আদালতের আদেশে কক্সবাজার সিনিয়র স্পেশ্যাল জজ আদালতে আত্বসর্পন করে জামিন চাইলে আদালত জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করে। পরে তাদের কক্সবাজার কারাগারে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেন কোর্ট পুলিশ পরিদর্শক।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads