• শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৫
ads
রাজধানীতে প্রায় ৪৬ লাখ টাকার জালনোটসহ তিনজন গ্রেফতার

সংগৃহীত ছবি

অপরাধ

রাজধানীতে প্রায় ৪৬ লাখ টাকার জালনোটসহ তিনজন গ্রেফতার

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১১ মে ২০১৯

রাজধানীতে প্রায় ৪৬ লাখ টাকার জাল নোট ও টাকা তৈরির সরঞ্জামসহ একটি সংঘবদ্ধ চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ(ডিবি)।
শুক্রবার (১০ মে) বিকাল ৫ টার দিকে রাজধানীর কামরাঙ্গীরচর থানার পূর্ব রসুলপুর এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হচ্ছেন-মো. জীবন ওরফে সবুজ (২৮), জামাল উদ্দিন (৩২) ও বাবুল ওরফে বাবু (২৪)। তাদের কাছ থেকে ৪৫ লাখ ৬৮ হাজার টাকার জাল নোট, একটি ল্যাপটপ, ২টি প্রিন্টার ও জাল টাকা তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

গোয়েন্দা পুলিশ সূত্রে জানাগেছে, শুক্রবার গাড়ি চুরি, ছিনতাই প্রতিরোধ ও উদ্ধার টিমের সহকারী পুলিশ কমিশনার রফিকুল ইসলামের নেতৃত্বে কামরাঙ্গীরচর থানাধীন পূর্ব রসুলপুর এলাকায় একটি বাড়িতে অভিযান চালিয়ে প্রথমে জীবন ওরফে সবুজ ও জামাল উদ্দিনকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। এ সময় তাদের কাছে থাকা ৭ লাখ জাল টাকা উদ্ধার করা হয়।
তাদের দেয়া তথ্যের ভিত্তিতে একই টিম ওইদিন সন্ধ্যায় চকবাজারের ইসলামবাগে একটি বাড়িতে অভিযান চালিয়ে ৩৮ লাখ ৬৮ হাজার টাকার জাল নোট ও বিপুল পরিমান জাল টাকা তৈরির সরঞ্জামসহ বাবুল ওরফে বাবুকে গ্রেফতার করে।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছে, তারা জাল টাকা তৈরি করে ঢাকা, চট্টগ্রাম ও খুলনা মহানগরসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করতো।
এ ব্যাপারে তাদের বিরুদ্ধে কামরাঙ্গীরচর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads