• শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৫
ads
গোপালগঞ্জে ভেজাল গুড় তৈরি কারাখানার সন্ধান

প্রতিনিধির পাঠানো ছবি

অপরাধ

গোপালগঞ্জে ভেজাল গুড় তৈরি কারাখানার সন্ধান

  • গোপালগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশিত ১৩ মে ২০১৯

গোপালগঞ্জে চিনি, চক পাউডার ও রাসায়নিক পদার্থ মিশিয়ে ভেজাল গুড় তৈরি কারাখানার সন্ধান পেয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর গোপালগঞ্জ। এসময় ওই কারখানাকে ১৫ হাজার টাকা জরিমানা ও ৮৪০ কেজি ভেজাল গুড় জব্দ করা হয়। এছাড়া আরো ১২টি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ৫১ হাজার টাকা জরিমানা করা হয়।

আজ সোমবার দুপুরে গোপালগঞ্জ শহরের বেদগ্রাম ও শহরের বড় বাজারে এসব অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর গোপালগঞ্জ ও ভ্রাম্যমাণ আদালত।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর গোপালগঞ্জের সহকারী পরিচালক শামীন হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে গোপালগঞ্জ শহরের বেদগ্রাম এলাকার মেসার্স হাফিজা গুড় ভাণ্ডারে অভিযান চালানো হয়। এসময় চিনি, চক পাউডার ও রাসায়নিক পদার্থ মিশিয়ে তৈরী করা ১৭টি ড্রামে রাখা ৮৪০ কেজি গুড় জব্দ করে। পরে ভেজাল গুড় তৈরির দায়ে ওই কারখানার মালিককে ১৫ হাজার টাকা জরিমানা ও ঘটনাস্থলে ৫০ কেজি ভেজাল গুড় ধ্বংস করা হয়। এসময় ক্যাব গোপালগঞ্জ শাখার সাধারণ সম্পাদক মো. মোজাহারুল হক বাবলু, জেলা বাজার কর্মকর্তা মো. আরিফ হোসেন ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

অন্যদিকে, জেলা শহরের বড় বাজারে বিভিন্ন খাবার হোটেল, মিষ্টি ও ফলের দোকানে অভিযান পরিচালনা করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী শহীদুল ইসলাম। এসময় ভেজাল পণ্য বিক্রি, অস্বাস্থ্যকর পরিবেশ ও ফল বিক্রির দায়ে ১১টি প্রতিষ্ঠানকে ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া সদর উপজেলার কাজুলিয়া এলাকায় অন্য কোম্পানীর পণ্য নিজের কোম্পানির নামে চালিয়ে প্যাকেট করার অভিযোগে আমিন ফুড ফিফটিন নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads