• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
ads
কুমিল্লায় ৬ মাসে ধর্ষণের শিকার ১৭০ নারী-শিশু

প্রতীকী ছবি

অপরাধ

কুমিল্লায় ৬ মাসে ধর্ষণের শিকার ১৭০ নারী-শিশু

  • কুমিল্লা প্রতিনিধি
  • প্রকাশিত ১৪ জুলাই ২০১৯

কুমিল্লায় বেড়েছে ধর্ষণের ঘটনা। গত এক মাসে ধর্ষণের শিকার হয়েছে অন্তত ৩৫ জন। আর গত ছয় মাসে সবমিলিয়ে ধর্ষণের শিকার হয়েছে অন্তত ১৭০ জন নারী ও শিশু। ধর্ষণের শিকার এই নারী ও শিশুদের মধ্যে তিন বছরের শিশু যেমন রয়েছে তেমনি রয়েছেন ৫০ বছরের নারীও। কুমিল্লা মেডিকেল কলেজের ফরেনসিক মেডিসিন বিভাগের নিবন্ধন বই থেকে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে, কুমিল্লায় গত ৬ মাসে ধর্ষণের শিকার ১৭০ জন নারী ও শিশুর মধ্যে জানুয়ারিতে ২১, ফেব্রুয়ারিতে ২৯, মার্চে ২৬, এপ্রিলে ২৭ মে-তে ৩২ ও জুন মাসে ৩৫ জন ধর্ষণের শিকার হয়েছে।

কুমিল্লা মেডিকেল কলেজের ফরেনসিক মেডিসিন বিভাগের এক কর্মকর্তা বলেন, আমরা প্রতিদিনই ধর্ষণ ও হত্যার ঘটনায় কারো না কারো পরীক্ষা করছি। ধর্ষণের ঘটনায় যারা ডাক্তারি পরীক্ষার জন্য আসেন তাদের মধ্যে বছরের শিশু থেকে ৫০ বছরের নারীও রয়েছেন। তবে ১৫ থেকে ২০ বছর বয়সী নারীর সংখ্যা বেশি। তা ছাড়াও গত ছয় মাসে আমরা সড়ক দুর্ঘটনা, অপমৃত্যু ও ধর্ষণের ঘটনায় প্রায় ৫৫০ জনের বেশি ময়নাতদন্ত ও ভিকটিম পরীক্ষা করেছি। গত ১৮১ দিনে (১ জানুয়ারি থেকে ৩০ জুন ২০১৯ পর্যন্ত) হত্যা, সড়ক দুর্ঘটনা, রেল দুর্ঘটনা, আত্মহত্যাসহ নানা কারণে ময়নাতদন্ত করা হয়েছে ৩৭৪ জনের। এর মধ্যে জানুয়ারিতে ৭০, ফেব্রুয়ারিতে ৪৯, মার্চে ৪৯, এপ্রিলে ৫৪, মে-তে ৭৩ ও জুন মাসে ৭৯ জন।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads