• মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬
ads
ট্রেনে বিনা ভাড়ায় ভ্রমণ করায় ৯৯৪ জনকে জরিমানা

সংগৃহীত ছবি

অপরাধ

ট্রেনে বিনা ভাড়ায় ভ্রমণ করায় ৯৯৪ জনকে জরিমানা

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৮ নভেম্বর ২০১৯

টিকিট ছাড়া ট্রেনে ভ্রমণ করায় ৯৯৪ যাত্রীকে ভাড়াসহ জরিমানা করেছেন কমলাপুর বিভাগীয় রেলওয়ে রেল ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে গভীর রাত পর্যন্ত কমলাপুর রেলস্টেশনে ১৪টি আন্তঃনগর ট্রেনে এ অভিযান চালানো হয়।টিকিট ছাড়া ট্রেনে ভ্রমণ করায় ৯৯৪ জনের কাছ থেকে ভাড়া ও জরিমানা বাবদ এক লাখ ৭৮ হাজার টাকা আদায় করেছে ভ্রামমাণ আদালত।

শুক্রবার ঢাকা বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা শওকত জামিল মোহসী জানান, বৃহস্পতিবার সকাল থেকে গভীর রাত পর্যন্ত কমলাপুর রেলস্টেশনে অভিযান চালানো হয়।

তিনি জানান, আগামী তিনদিন সরকারি ছুটি থাকার কারণে ঢাকা থেকে বিভিন্ন রুটের ট্রেনগুলোতে ভিড় ছিল। ট্রেনে বিনা টিকিটের যাত্রী ছিলো অনেকে। ঢাকা থেকে ছেড়ে যাওয়া দেশের বিভিন্ন রেল রুটের ১৪টি যাত্রীবাহী আন্তঃনগর ট্রেনে হঠাৎ অভিযান চালিয়ে ভাড়া ১ লাখ ২০ হাজার টাকা ও জরিমানা বাবদ ৫৮ হাজার ৪৯০ টাকা আদায় করা হয়।

আন্তঃনগর ট্রেনগুলো হলো- আন্তঃনগর যমুনা এক্সপ্রেস, পারাবত এক্সপ্রেস, তিস্তা এক্সপ্রেস, জয়ন্তিকা এক্সপ্রেস, সিরাজগঞ্জ এক্সপ্রেস, ব্রহ্মপুত্র এক্সপ্রেস, চিত্রা এক্সপ্রেস, দ্রুতযান এক্সপ্রেস, কুড়িগ্রাম এক্সপ্রেস, সিল্কসিটি এক্সপ্রেস, উপকূল এক্সপ্রেস, কালনী এক্সপ্রেস, চর্ট্রলা এক্সপ্রেস।

ঢাকা কমলাপুর বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) এএম সালাউদ্দীনের নেতৃত্ব অভিযোনে উপস্থিত ছিলেন সহকারী বাণিজ্যিক কর্মকর্তা-১ সাজ্জাত হোসেন, সহকারী বাণিজ্যিক কর্মকর্তা-২ সিতাংশু চক্রবর্তী, বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) রেজাউল করিম, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কমান্ডেন্ট জহির উদ্দিন, ঢাকা রেলওয়ের ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শক রেজাউল করিম, ভ্রাম্যমাণ টিকিট পরিক্ষক, আল-আমিন, ফোরকান আলী, অমর জিৎ সিংসহ রেলওয়ের বিভিন্ন দপ্তরের কর্মচারী, রেলওয়ে পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads