• শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
মিরপুর থেকে জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর সক্রিয় সদস্য গ্রেফতার

সংগৃহীত ছবি

অপরাধ

মিরপুর থেকে জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর সক্রিয় সদস্য গ্রেফতার

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ৩০ এপ্রিল ২০২০

রাজধানীর মিরপুর থেকে জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৪ এর একটি দল।

র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল আজ জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে র‌্যাব-৪ এর একটি চৌকশ দল রাজধানীর মিরপুর মডেল থানাধীন মিরপুর, সেকশন ৬ এলাকায় অভিযান চালায়।

এসময় তারা নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীরর সক্রিয় সদস্য এইচ,এম সানাউল্লাহ ওরফে সবুজ (৩৩)কে গ্রেফতার করে।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন,এসময় র‌্যাব সদস্যরা তার নিকট থেকে হিযবুত তাহরীর লিফলেট, বিজ্ঞপ্তি, হিযবুত তাহরীর সমন্ধীয় লেখা এবং মতবাদ ও বই এর সফট কপি মোবাইল ও ল্যাপটপ উদ্ধার করা হয়।

সাজেদুল ইসলাম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত এইচ এম সানাউল্লাহ ওরফে সবুজ নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর সক্রিয় সদস্য বলে স্বীকারোক্তি দেয়। অনলাইনে হিযবুত তাহরীর অন্যান্য সদস্যদের সাথে পরিচিতি, যোগাযোগ রক্ষা ও প্রচার প্রচারনা চালিয়ে আসছিল।

উদ্ধারকৃত লিফলেটে বর্তমান সরকার বিরোধী বিভিন্ন বক্তব্য, মিথ্যা অপপ্রচার,বিভিন্ন ধরণের গুজব, সাম্প্রতিক করোনা ভাইরাস নিয়ে মিথ্যা তথ্যপ্রচার ও ভ্রান্ত ধারনা সম্বলিত প্রচারনা রয়েছে।

তিনি জানান, সানাউল্লাহ একটি বেসরাকারি প্রতিষ্ঠানে প্রশিক্ষক হিসেবে কর্মরত। ছাত্র জীবন থেকে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর সাথে জড়িত। ২০১৭ সালে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর সাংগঠনিক কার্যক্রম চালানোর সময় পুলিশ কর্তৃক গ্রেফতার হয়।

পরবর্তীতে জেল থেকে বের হয়ে পুনরায় সে সাংগঠনিক কার্যক্রমে তৎপর হয়ে উঠে। এ বিষয়ে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলে জানান তিনি ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads