• রবিবার, ৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
ঈশ্বরদীতে ৬৪৪ লিটার তেলসহ রেল শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক আটক

সংগৃহীত ছবি

অপরাধ

ট্রেন চলাচল বন্ধেও থেমে নেই তেল চুরি!

ঈশ্বরদীতে ৬৪৪ লিটার তেলসহ রেল শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক আটক

  • ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি
  • প্রকাশিত ১৬ মে ২০২০

করোনা ভাইরাসের কারণে ট্রেন চলাচল বন্ধ থাকলেও ঈশ্বরদীতে বন্ধ হয়নি ট্রেনের তেল চুরি। শনিবার ৬৪৪ লিটার (৪ ড্রাম) তেল গোপনে বিক্রি করার সময় রেলওয়ের ওয়েম্যান খালাসী ও রেল শ্রমিকলীগ ঈশ্বরদী শাখার সাংগঠনিক সম্পাদক রোকন উদ্দিন (৩২) কে আটক করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)’র গোয়েন্দা শাখার কর্মকর্তারা।

শনিবার দুপুরে ঈশ্বরদী শহরের স্টেশন রোডের ফকিরের বটতলায় একটি দোকানে তেল বিক্রির সময় তাকে তেল সহ আটক করা হয়।

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আর এন বি)’র গোয়েন্দা শাখার এ এস আই সিদ্দিকুর রহমান জানান, ডিইএন-২ অফিসের গ্যাংকার চালানোর জন্য ঈশ্বরদী লেকোসেড থেকে ৪ ড্রাম ডিজেল আনা হয়। কিন্তু সেই তেল অফিসে না নিয়ে ওয়েম্যান খালাসী রোকন উদ্দিন রাস্তার পাশের একটি তেলের দোকানে বিক্রি করার সময় তাকে হাতে-নাতে আটক করা হয়। সে সময় তিনি ক্ষমতার দম্ভোক্তি দেখিয়ে গোয়েন্দা শাখার এ এস আই সিদ্দিকুর রহমান কে মারধর করে গলাটিকে শ্বাসরোধ করার চেষ্টা করে। সে সময় তেলের দোকানেই দুই জনের মধ্যে মারামারি ও ধস্তাধস্তি হয়। খবর পেয়ে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আর এন বি)’র সদস্যরা সেখানে উপস্থিত হয়ে রোকনকে আটক করে ৬৪৪ লিটর তেল উদ্ধার করে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান এ এস আই সিদ্দিকুর রহমান।

পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) আসাদুল হক জানান, এ ঘটনায় ট্রাফিক অফিসার আব্দুস সোবাহানকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

রেলওয়ের একাধিক সূত্র জানায়, ওই চক্রটি দীর্ঘদিন ধরে রেলওয়ের তেল চুরির সাথে জড়িত। ক্ষমতার প্রভাবে তারা একের পর এক এসব অপকর্ম চালিয়ে যাচ্ছেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads