• সোমবার, ১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭
বগুড়ায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠনের এক সদস্য গ্রেপ্তার

প্রতিনিধির পাঠানো ছবি

অপরাধ

বগুড়ায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠনের এক সদস্য গ্রেপ্তার

  • বগুড়া প্রতিনিধি
  • প্রকাশিত ১৯ জানুয়ারি ২০২১

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় মো. হামিদুর রহমান ওরফে খালেদ মাহমুদ (৩৯) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। উপজেলার মোকামতলা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

পুলিশের দাবি, আটক ব্যক্তি নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। গ্রেপ্তারের সময় তার নিকট বেশ কিছু জিহাদী বই ও লিফলেট পাওয়া যায়।

বগুড়ার ডিবি পুলিশ জানায়, গোপন সুত্রে খবর পেয়ে ডিবি পুলিশের একটি টিম রাত পৌনে একটার দিকে অভিযান চালায়। এসময় জঙ্গী হামিদুর রহমান মোকামতলা বাজার সংলগ্ন একটি বাস কাউন্টারে বসে ছিলো। সেখান থেকে তাকে জিহাদী বই ও লিফলেটসহ গ্রেফতার করা হয়।

পুলিশ সুত্র জানায়, জঙ্গী সংগঠনের এই সদস্য অন্য জেলা থেকে বগুড়ায় এসেছিলো। সংগঠনের কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে ‘এনক্রিপটেড ম্যাসেজে’র মাধ্যমে (সাংকেতিক কোডে) তার যোগাযোগ ছিলো। বাইরে থেকে সে এসে মোকামতলায় বাস কাউন্টারে সঙ্গীদের জন্য অপেক্ষা করছিল। ইতোপুর্বে জঙ্গী সংক্রান্ত নাশকতার ঘটনায় তার বিরুদ্ধে নরসিংদী ও নারায়নগঞ্জে দুটি মামলা রয়েছে। সে পলাতক অবস্থায় দেশের বিভিন্ন এলাকায় নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসার আল ইসলামকে সংগঠিত করা কাজ চালিয়ে আসছিলো। তার বাড়ি নরসিংদীর রায়পুরা এলাকায়। উগ্রবাদী দাওয়াতি কার্যক্রমের জন্য সে বগুড়ায় এসেছিলো বলে পুলিশের ধারণা।

পুলিশ আরো জানিয়েছে, গ্রেফতারকৃত জঙ্গী সদস্য আনসার আল ইসলাম’র দাওয়াতি শাখার সক্রিয় সদস্য। বগুড়া ডিবি’র ওসি আব্দুর রাজ্জাক জানিয়েছেন, এ বিষয়ে বিস্তারিত জানতে ব্যাপক জিজ্ঞাসাবাদের প্রয়োজন। তাকে ৫ দিনের রিমান্ডের জন্য আদালতে আবেদন করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তার নিকট থেকে গুরুত্বপুর্ন তথ্য পাওয়া যেতে পারে বলে তিনি জানান। জিহাদী বই ও লিফলেটসহ জঙ্গী সদস্য হামিদুর গ্রেফতারের ঘটনায় মামলা দায়ের হয়েছে।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads