• বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮

কর মেলার তৃতীয় দিনে ২৪৫ কোটি টাকা আয়

রিটার্ন পূরণ করছেন করদাতারা

সংগৃহীত ছবি

অর্থ ও বাণিজ্য

কর মেলার তৃতীয় দিনে ২৪৫ কোটি টাকা আয়

  • বাসস
  • প্রকাশিত ১৫ নভেম্বর ২০১৮

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে করদাতারা আয়কর মেলায় তৃতীয় দিনে আজ বুধবার কর প্রদান ও সেবা গ্রহণ করেছেন। এদিন আয়কর সংগ্রহ হয়েছে ২৪৪ কোটি ৮২ লাখ ২৬৯ হাজার ৮৩৩ টাকা। আর তিন দিন মিলে কর রাজস্ব আয়ের পরিমাণ দাঁড়িয়েছে এক হাজার ১৪ কোটি ৪০ লাখ টাকা।

তৃতীয় দিনে দেশের ৮টি বিভাগ, ৫১ জেলা এবং ১৮টি উপজেলাসহ মোট ৭৭টি স্পটে আয়কর মেলা অনুষ্ঠিত হয়। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে মেলা চলে।

মেলার তৃতীয় দিন করদাতা ও সেবা গ্রহীতাদের পদচারণায় মুখরিত হয় মেলা প্রাঙ্গন। বিশেষ করে তরুণ ও নারী করদাতাদের উপস্থিতি ছিল লক্ষণীয়।

আয়কর মেলার সমন্বয়ক ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য জিয়াউদ্দিন মাহমুদ বাসসকে বলেন, মেলায় করদাতাদের উপস্থিতি প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে। উৎসবের আমেজে মানুষ দলে দলে আয়কর মেলায় রিটার্ন জমা দিচ্ছে। কোনো রকম হয়রানি ছাড়াই নির্ভয়ে ও স্বাচ্ছন্দ্যে রিটার্ন দাখিল ও কর প্রদান করে করদাতারা খুশি।

কর কার্যালয়গুলোতে মেলার পরিবেশে করসেবা নিশ্চিত করা হবে বলে তিনি জানান।

এদিন মেলায় ২ লাখ ৬১ হাজার ৪৫৫ জন সেবা গ্রহণ করেছেন। আর রিটার্ন দাখিল হয়েছে ৭৪ হাজার ৪৭টি। ই-টিআইএন নিয়েছেন ৬ হাজার ১৫৬ জন।

এবার মেলার পরিধি বৃদ্ধি পেয়েছে। করদাতারা মেলায় ই-ফাইলিং এবং ই-পেমেন্ট সুবিধা পেয়ে বেশ খুশি। এর পাশাপাশি তারা মেলায় রিটার্ন দাখিল, ই-টিআইন গ্রহণসহ (নতুন ও পুরাতন) সব ধরনের করসেবা পাচ্ছেন। মেলায় আসা মুক্তিযোদ্ধা, নারী, প্রতিবন্ধী ও প্রবীণ করদাতাদের জন্য রয়েছে আলাদা বুথ।

রাজধানীর মেলায় যাতায়াতের সুবিধার্থে করদাতাদের জন্য রাজধানীর টিএসসি, রামপুরা, বেইলি রোড, মতিঝিল, মিরপুর ও উত্তরা থেকে ১৫টি শাটল বাস নিয়োজিত রয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads