• সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৪
ads

মুহিনের ‘এলোরে বৈশাখ এলো’ গানের একটি দৃশ্য

ফাইল ফটো

আনন্দ বিনোদন

বৈশাখ উপলক্ষে নতুন গান

  • প্রকাশিত ১২ এপ্রিল ২০১৮

বৈশাখ উপলক্ষে প্রকাশ হয়েছে বেশ কিছু নতুন গান। সেসবের বেশিরভাগেরই নির্মাণ হয়েছে। বৈশাখের নতুন গানের খবর জানাচ্ছেন

আল কাছির

 

রাজকুমার প্রীতম হাসান

এবার ‘রাজকুমার’ শিরোনামের নতুন গান নিয়ে দর্শক-শ্রোতাদের মাঝে আসছেন কণ্ঠশিল্পী প্রীতম হাসান। পহেলা বৈশাখে মুক্তি পাবে গানটির মিউজিক্যাল ভিডিও। গানের কথা লিখেছেন রায়হান ইসলাম শুভ্র, রাকিব হাসান রাহুল ও প্রীতম হাসান। গানে কণ্ঠ দেওয়ার পাশাপাশি সুর ও সঙ্গীতায়োজনও করেছেন প্রীতম হাসান। গানের ভিডিও পরিচালনা করেছেন তানিম রহমান অংশু। দেশি ঘরানার বাইরের একটি গল্পে একজন আন্ডারগ্রাউন্ড ফাইটারের প্রতিদিনের যাপিত জীবন, আবেগ, প্রেম-ভালোবাসা, প্রণয় এবং পরিণতি নিয়ে নির্মিত এই ভিডিওতে প্রীতম হাসানের নায়িকা হিসেবে আছেন সুনেহরা বিনতে কামাল। সঙ্গে থাকছেন একঝাঁক অভিনেতা-অভিনেত্রী। প্রীতম হাসান বলেন- ‘এর আগের ভিডিওগুলোতে দর্শক-শ্রোতারা আমাকে যে গেটাপে দেখেছেন, এবারের ভিডিওতে সম্পূর্ণ নতুন ভাবে, নতুন পরিচয়ে হাজির হচ্ছি, যা তাদের ভালো লাগবে। শ্রোতাদের ভালোলাগার কথা চিন্তা করেই গানের অডিও এবং গায়কিতে আমার সর্বোচ্চটা দেওয়ার চেষ্টা করেছি।’ বৃহস্পতিবার ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হবে গানটি। প্রীতম হাসানের ঝড় শুরু হয়েছিল ‘লোকাল বাস’ দিয়ে। এরপর ‘আসো মামা হে’, ‘জাদুকর’ গানে নিজের উপস্থিতি জানান দিয়েছেন।

সেনিজের ‘শর্ত’

ক্ষুদে গানরাজ সেনিজ। বৈশাখী উৎসবের উপহার নিয়ে সবার সামনে হাজির হলেন তিনি। ‘শর্ত’ শিরোনামে নতুন গান প্রকাশ হয়েছে তার। রবিউল ইসলাম জীবনের কথায় রোমান্টিক এই গানটির সুর-সঙ্গীত করেছেন ইমন চৌধুরী। গানটির গল্পনির্ভর ভিডিও নির্মাণ করেছেন ভিকি জাহেদ। সেনিজের সঙ্গে মডেল হিসেবে আরো রয়েছেন সৈয়দ সামিউল হক, নুসরাত আজিজ, শুভ প্রমুখ। সেনিজ বলেন, ‘এই গানটির জন্য আমি প্রায় দুই বছরের প্রস্তুতি নিয়েছি। অবশেষে এটি প্রকাশ পেয়েছে। গানটির অডিও এবং ভিডিওতে একটা মেসেজ আছে- সেটা হলো ভালোবাসা হতে হবে শর্তহীন। ভিডিও নির্মাণ দারুণ হয়েছে। শুটিংয়ে আমি খুবই মজা করেছি। প্রাণ খুলে নেচেছি। আশা করছি গানটি সবার ভালো লাগবে।’ প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভির ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে গানটি। ইউটিউব চ্যানেলের পাশাপাশি দেশের সবকটি মুঠোফোন প্রতিষ্ঠানের মিউজিক প্ল্যাটফর্মেও শোনা যাবে গানটি।   

এলোরে বৈশাখ এলো

বৈশাখী গানের মিউজিক ভিডিও নিয়ে আসছেন ক্লোজআপ ওয়ান তারকা মুহিন। গানের শিরোনাম ‘এলোরে বৈশাখ এলো’। গানের কথা ও সুর করেছেন শাহ মো. নাজিম চিশতী। সঙ্গীতায়োজন করেছেন অমিত। মিউজিক ভিডিওটি পরিচালনা করেছেন সোহেল রানা। আর এতে মডেল হিসেবে থাকছেন আফ্রি ও সুপ্ত। নির্মাতা রানা বলেন, ‘পহেলা বৈশাখের আমেজের কথা মাথায় রেখে গানটির ভিডিও করা হয়েছে। গানটির কথা, সুর শ্রোতাদের ভালো লাগবে। সেই সঙ্গে নাচে-গানে ভরপুর এই মিউজিক ভিডিওটি বৈশাখে সবার মাঝে অন্যরকম আনন্দ সৃষ্টি করবে।’ মুহিন বলেন, ‘গানের কথা, সুর ও সঙ্গীতায়োজন খুব ভালো হয়েছে। দর্শক নাচ-গানের একটা সম্পূর্ণ প্যাকেজ দেখতে পাবেন। দর্শকের চাহিদা মাথায় রেখে খুব যত্ন করে মিউজিক ভিডিওটি নির্মাণ করা হয়েছে। আশা করি সবার খুব ভালো লাগবে।’ পহেলা বৈশাখের আগের দিন রনস্ মিউজিকের ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশিত হবে।

রেশমী মির্জার ‘স্বপ্ন ভেঙে চুরমার’

‘স্বপ্ন ভেঙে চুরমার’ শিরোনামের মিউজিক্যাল ফিল্ম প্রকাশ করেছেন পাওয়ার ভায়েসখ্যাত কণ্ঠশিল্পী রেশমী মির্জা। লোকগানের শিল্পী হিসেবে পরিচিত রেশমী মির্জার দ্বিতীয় আধুনিক গান এটি। গানটির কথা ও সুর করেছেন জুলফিকার জাহেদী। সঙ্গীতায়োজন করেছেন মীর মাসুম। সময় টিভির অফিসিয়াল ইউটিউব চ্যানেলে এই মিউজিক্যাল ফিল্মটি মুক্তি পায়। মিউজিক্যাল ফিল্মটিতে মূল চরিত্রে অভিনয় করেছেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশের প্রথম রানার আপ অভিনেত্রী জাহারা মিতু। রেশমী বলেন, ‘লোকগান করলেও আধুনিক গানের প্রতিও আলাদা একটা টান আছে। জুলফিকার ভাইয়ের গানটি শোনার পরই মনে ধরে যায়। আধুনিক হলেও কথা-সুর-সঙ্গীতায়োজনের ক্ষেত্রে তারা আমার কণ্ঠের বিষয়টি মাথায় রেখেছেন। গাওয়ার অভিজ্ঞতাও চমৎকার। সব মিলিয়ে ভালো একটা কাজ দাঁড়িয়েছে।’ ক্যারিয়ারের শুরু থেকেই স্টেজে নিয়মিত খুলনার এই গায়িকা। ‘মাটি’ শিরোনামের অ্যালবামটি ২০১৫ সালে বাজারে আসে। ‘রেশমী ও মাটি’ অ্যালবামের কাজ করতে গিয়েই সেই নামে ব্যান্ড গড়েন তিনি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads