• মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮, ৩ আশ্বিন ১৪২৫
ads

আনন্দ বিনোদন

মুখোমুখি এ সপ্তাহের দুই ছবি

  • আল কাছির
  • প্রকাশিত ১৩ এপ্রিল ২০১৮

শাকিব খান অভিনীত ‘চালবাজ’ ছবিটি বাংলাদেশে মুক্তি পাওয়ার কথা ছিল পহেলা বৈশাখে। কিন্তু শাকিব-ভক্তদের জন্য দুঃসংবাদ। যৌথ প্রযোজনার নতুন নীতিমালার কারণে মুক্তি পাচ্ছে না ছবিটি। নতুন নীতিমালায় ‘চালবাজ’ ভারতের ছবি। আজ কলকাতায় ছবিটি মুক্তি পেলেও বাংলাদেশে কবে মুক্তি পাবে তা নিয়ে জেগেছে শঙ্কা।

‘চালবাজ’ বাংলাদেশে আমদানি করছেন গোলাম কিবরিয়া লিপু। গতকাল বৃহস্পতিবার দুপুরে তিনি বাংলাদেশের খবরকে বলেন, ‘বুধবার ছবিটি আমদানির ব্যাপারে মন্ত্রণালয় থেকে অনুমতি পেয়েছি। আমরা এলসি খোলার প্রস্তুতি নিচ্ছি। তারপর সেন্সর বোর্ডের অনুমতি পেলে মুক্তির তারিখ নির্ধারণ করা হবে। সেটা এপ্রিলের শেষ সপ্তাহ হতে পারে।’

এদিকে বৈশাখ উপলক্ষে মুক্তি পেয়েছে নতুন দুই ছবি ‘একটি সিনেমার গল্প’ এবং ‘বিজলী’।

চলচ্চিত্রের গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘একটি সিনেমার গল্প’। প্রযোজনা ও পরিচালনা করেছেন চিত্রনায়ক আলমগীর। কাহিনী, সংলাপ, চিত্রনাট্যও করেছেন তিনি। ছবিটি মুক্তি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমি চলচ্চিত্রের মানুষ। তাই চলচ্চিত্রের বিভিন্ন গল্প নিয়ে এ ছবিটি নির্মাণ করেছি। দর্শক এ ছবিতে চলচ্চিত্রের সবগুলো বিভাগকে খুঁজে পাবেন। সুন্দর গল্পের পাশাপাশি এ ছবিতে হাসি-কান্না, দুঃখ-বেদনা সবই থাকছে। সঙ্গে চমৎকার কিছু মেলোডিয়াস গানও থাকছে।’ ছবিতে অভিনয় করেছেন আলমগীর, চম্পা, ঋতুপর্ণা, আরিফিন শুভ, সৈয়দ হাসান ইমাম, সাদেক বাচ্চু, সাবেরী আলম, ওয়াহিদা মল্লিক জলিসহ অনেকে। প্রথম সপ্তাহে ৫০টি হলে মুক্তি পাওয়ার কথা ছবিটির।

অন্যদিকে সুপার ওম্যান গল্পে নির্মিত হয়েছে ‘বিজলী’। ববস্টার ফিল্মস প্রযোজিত এ ছবিটি পরিচালনা করেছেন ইফতেখার চৌধুরী। ছবিতে থাকছে বিশ্বমানের ভিজ্যুয়াল ইফেক্টস, যা কলকাতায় মুক্তিপ্রাপ্ত ‘চাঁদের পাহাড়’ ও ‘আমাজন’ ছবির ভিজ্যুয়াল ইফেক্টসকেও ছাপিয়ে যাবে। ছবিটি মুক্তি উপলক্ষে আয়োজিত মিট দ্য প্রেসে এমনটাই দাবি করেছেন ছবিটির সঙ্গে সংশ্লিষ্টরা। এক প্রশ্নের জবাবে ছবিটির নায়িকা ও প্রযোজক ববি হক বলেন, ‘কী নেই বিজলীতে? অ্যাকশন, ড্রামা, রোমান্স, ট্র্যাজেডি- তার সঙ্গে সুপার ন্যাচারাল পাওয়ার। ছবিটি দেখে দর্শক বিরক্ত হবেন না। তাদের ভালো লাগবে, এতটুকু কনফার্ম।’

বাংলাদেশ, ভারত, থাইল্যান্ড ও আইসল্যান্ডে চিত্রায়িত হয়েছে ছবিটি। ছবিতে ববির বিপরীতে থাকছেন কলকাতার অভিনেতা রণবীর। এ ছাড়া অভিনয় করেছেন ইলিয়াস কাঞ্চন, মিশা সওদাগর, আহমেদ রুবেল, শতাব্দী রায়, দিলারা জামানসহ অনেকে। সারা দেশে মোট ৭৫টি হলে মুক্তি পেয়েছে ছবিটি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads