• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৪
ads

আনন্দ বিনোদন

‘চলুন রানুর রহস্যময় জগতে’

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ১৬ এপ্রিল ২০১৮

নিজের প্রথম প্রযোজিত ছবি ‘দেবী’ নিয়ে প্রচারণা শুরু করেছেন অভিনেত্রী জয়া আহসান। গতকাল ফেসবুকে এক পোস্টে তিনি লেখেন— ‘চলুন রানুর রহস্যময় জগতে।’ হুমায়ূন আহমেদের মিসির আলী সিরিজের প্রথম উপন্যাস ‘দেবী’ অবলম্বনে ছবিটি পরিচালনা করছেন অনম বিশ্বাস। সরকারি অনুদানের এ ছবিটি বাংলাদেশ ও ভারত দুই দেশে মুক্তির প্রক্রিয়া চলছে।

বাংলাদেশে জয়ার নতুন ছবি ‘দেবী’র আরেকটি পোস্টার প্রকাশিত হয়েছে। গতকাল রোববার সকালে নিজের ফেসবুক পেজে এটি শেয়ার করেন তিনি। এর ক্যাপশনে লেখা, ‘চলুন রানুর রহস্যময় জগতে।’ ছবিটিতে রানু চরিত্রেই দেখা যাবে তাকে। পোস্টারে লাল অক্ষরে উল্লেখ রয়েছে, ‘সবই কি রানুর মনগড়া?’

ছবিটিতে জয়া আহসানের সঙ্গে মিসির আলী চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। এর আগে তার ছবি দিয়ে সাজানো একটি পোস্টার প্রকাশিত হয়। এতে আরো আছেন শবনম ফারিয়া, ইরেশ যাকের প্রমুখ।

এদিকে প্রথমবারের মতো কলকাতায় বাংলা নববর্ষ উদযাপন করলেন জয়া আহসান। এর আগে ওপার বাংলায় এই উৎসব উপভোগ করা হয়নি তার। তবে পশ্চিমবঙ্গে ১৪২৫ সালকে স্বাগত জানানোর ফাঁকে বাংলাদেশকে ঠিকই মিস করেছেন তিনি। ভারতের গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে বাংলাদেশের নববর্ষ, খাবার, ঐতিহ্যসহ অনেক কথাই বলেছেন জনপ্রিয় এই অভিনেত্রী।

জয়া বলেছেন, ‘কলকাতায় বাংলা নববর্ষ কীভাবে উদযাপিত হয় তা জানা ছিল না আমার। তবে বাংলাদেশে এটি কলকাতার দুর্গাপূজা উৎসবের চেয়ে কোনো অংশে কম নয়। ঢাকার চারুকলা ইনস্টিটিউটের মঙ্গল শোভাযাত্রা এমন এক আয়োজন যা একবার হলেও সবার দেখা দরকার। আমি মনে করি, পৃথিবীর আর কোথাও এভাবে নববর্ষ পালন করা হয় না যেখানে প্রত্যেক শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়। বাংলাদেশে নববর্ষ উদযাপনই প্রমাণ করে আমরা কতটা অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ।’

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads