• শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৪
ads

আনন্দ বিনোদন

একসঙ্গে মনির ও বনি

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ১৮ এপ্রিল ২০১৮

‘আমায় ভাসাইলিরে, আমায় ডুবাইলিরে, অকুল দরিয়ার বুঝি কুল নাইরে’— নতুন আঙ্গিকে শ্রোতাদের জন্য গানটি গেয়েছেন দুই তরুণ। একসঙ্গে গানটিতে কণ্ঠ দিয়েছেন মনিরুল ইসলাম ও ফারহাদুল ইসলাম বনি। পল্লীকবি জসীমউদ্দীনের স্মরণে গাইলেন তারা।

মনির জানান, রুনা লায়লার কণ্ঠে গানটি প্রথম শোনা। তারপর থেকেই গানটির প্রতি আলাদা ভালো লাগা তৈরি হয়েছে। সেই ভালো লাগা থেকেই নতুন করে সঙ্গীতায়োজন করা।

এই ধরনের গান নিয়ে বড় পরিসরে নতুন করে সঙ্গীতায়োজন নিকট অতীতে আমাদের দেশে কেউ করেনি উল্লেখ করে মনির বলেন, ‘বনির সঙ্গে মিলে নতুন কিছু করার চেষ্টা করছি। ইচ্ছা আছে মৌলিক গান করার। পাশাপাশি পুরনো কালজয়ী গানগুলো নিয়েও কাজ করব আমরা।’

বনি বলেন, ‘ওস্তাদ আব্বাস উদ্দিনের গাওয়ার পর থেকেই গানটি বাঙালির কাছে অনেক জনপ্রিয়। গানটি নিয়ে অনেকেই কাজ করেছেন। আমরা দর্শক-শ্রোতাদের ভিন্ন কিছু দেওয়ার চেষ্টা করেছি। আশা করছি গানটি সকলের ভালো লাগবে।’

পহেলা বৈশাখ উপলক্ষে ইউটিউবে প্রকাশিত হয়েছে গানটি। এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ আলোচনার জন্ম দিয়েছে এটি। খুব শিগগিরই গানটি টেলিভিশন ও রেডিওতে শুনতে পাবেন দর্শক-শ্রোতারা।

মনির ও বনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই সাবেক শিক্ষার্থী। বনি লোক প্রশাসন এবং মনির সাংবাদিকতা বিভাগের ছাত্র ছিলেন। বন্ধুত্ব থেকেই একসঙ্গে গানের শুরু তাদের। বর্তমানে একটি মাল্টিন্যাশনাল কোম্পানিতে কমিউনিকেশন ম্যানেজার পদে আছেন বনি। অন্যদিকে যমুনা টেলিভিশনে সিনিয়র রিপোর্টার হিসেবে কর্মরত মনিরুল ইসলাম।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads