• রবিবার, ২৭ মে ২০১৮, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
কানে বাংলাদেশ

কানের বাণিজ্যিক শাখায় প্রদর্শিত হবে ‘পোড়ামন-২’

সংরক্ষিত ছবি

আনন্দ বিনোদন

কানে বাংলাদেশ

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ১৬ মে ২০১৮

কান চলচ্চিত্র উৎসব নিয়ে সারা বিশ্বে উন্মাদনার শেষ নেই। সে উন্মাদনায় পিছিয়ে নেই বাংলাদেশ। ৭১তম কান উৎসবে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন অনেকেই। এবারের আসরে কানের বাণিজ্যিক শাখায় ‘পোড়ামন-২’ ছবি নিয়ে গিয়েছেন জাজ মাল্টিমিডিয়ার চেয়ারম্যান আবদুল আজিজ। ১২ মে বিকালে টিজার উন্মুক্ত করার পর রাতে প্রদর্শিত হয় ছবিটি। কান শহর থেকে আবদুল আজিজ জানান, কানে এ ছবির ব্যাপক সাড়া পেয়েছেন তিনি। বিদেশি প্রযোজক-পরিচালকরা এ ছবির প্রশংসা করেছেন। আগামী বছর আরো বড় পরিসরে কানে অংশ নিতে চান তিনি। এবারো কান উৎসবে অংশ নিয়েছেন নির্মাতা স্বপন আহমেদ ও চলচ্চিত্র সংগঠক আহমেদ মুজতবা জামাল। নিজের পরবর্তী ছবির প্রযোজক খুঁজতেই কানে হাজির হয়েছেন স্বপন আহমেদ।

‘ঢাকা টু কান’ প্রকল্পের আওতায় কানে অংশ নিয়েছেন দেশের দুই তরুণ নির্মাতা সুমন দেলোয়ার ও সুমিত। দেশের তরুণ চলচ্চিত্রকারদের বিশ্বের পরিচালক, প্রযোজক এবং চলচ্চিত্র শিল্পের সঙ্গে যুক্ত মানুষের সঙ্গে বৈঠকের সুযোগ করে দেওয়া এই প্রকল্পের মূল উদ্দেশ্য। প্রকল্পটি যৌথভাবে পরিচালনা করছে, ইন্টারন্যাশনাল ইমার্জিং ফিল্ম ট্যালেন্ট অ্যাসোসিয়েশন এবং ইন্টারন্যাশনাল ফিল্ম ইনিশিয়েটিভ অব বাংলাদেশ।

জসিম আহমেদ পরিচালিত ‘অ্যা পেয়ার অব স্যান্ডেল’, মনজুরল আলমের ‘মেঘে ঢাকা-লাইফ উইদাউট সান’, ইকবাল হোসাইন চৌধুরী পরিচালিত ‘রোয়াই’ এবং নোমান রবিনের ‘অ্যা কোয়ার্টার মাইল কান্ট্রি’। বাংলাদেশে থেকে এই চারটি স্বল্পদৈর্ঘ্য ছবি অংশ নিয়েছে শর্টফিল্ম ক্যাটাগরিতে।

এবারের কান উৎসবের যোগ দিয়েছেন বাংলাদেশের একাধিক সাংবাদিক। খোঁজ নিয়ে জানা গেছে, যমুনার টিভির পক্ষে কামরুল ইসলাম রিফাত, চ্যানেল টোয়েন্টিফোরের হয়ে নাজমুল আলম রানা, একাত্তর টিভির হয়ে পার্থ সঞ্জয়। পাশাপাশি প্রথম আলোর হয়ে কান উৎসবে গিয়েছেন আদর রহমান, নয়াদিগন্ত পত্রিকার হয়ে কানের খবর পাঠাচ্ছেন আলমগীর কবির, বাংলা ট্রিবিউনের হয়ে জনি হক।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads